সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আইটেম কন্যা এবার নায়িকা

জাহাঙ্গীর বিপস্নব
  ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০
নোরা ফাতেহি

ভারত তো বটেই, গোটা উপমহাদেশের বিনোদনপ্রেমীদের কাছেই নোরা ফাতেহি এখন আলোচিত একটি নাম। কেবল আইটেম গার্ল হয়ে যেক'জন সেলিব্রিটি তারকার কাতারে চলে এসেছেন, তাদের মধ্যে অন্যতম নোরা। খুব অল্প সময়ের ব্যবধানে তর তর করে নিজেকে নিয়ে গেছেন তিনি আলোচনার শীর্ষে। আইটেম গান দিয়ে লাখো-কোটি দর্শকের হৃদয়-মন জয় করা এমনকি ঘুম কেড়ে নেওয়া এই তারকার এরই মধ্যে নামের সঙ্গে যুক্ত হয়ে গেছে 'কুইন' ট্যাগ। এ সম্পর্কে নোরার ভাষ্য, 'আমি যে কয়েটি মিউজিক ভিডিওতে কাজ করেছি, সেখানে আমার থেকেও বেশি অন্য সবার পরিশ্রম ও চেষ্টা আছে। একটা পুরো দল এর সঙ্গে কাজ করে। আমি অত্যন্ত খুশি, সবার আমার গান ভালো লাগে। যে কোনো মিউজিক অ্যালবাম আমার বিশেষ পছন্দ; কারণ, আমি এখানে নাচের পাশাপাশি অভিনয় করার সুযোগ পাই। একজন অভিনয়শিল্পী হিসেবে আমার কাছে এটা চ্যালেঞ্জিং।'

একের পর এক মিউজিক ভিডিওতে মাত করার পাশাপাশি নোরা যে কয়টি সিনেমার আইটেম গানে পারফর্ম করেছেন, সেখান থেকেই সাফল্য ছিনিয়ে এনেছেন। তার পরিচিতি এতই দ্রম্নত বিস্তার লাভ করে বাংলাদেশসহ আরব-আমিরাতের দেশগুলোর যে কোনো বড় অনুষ্ঠানে তার ডাক পড়ে। সেই ধারাবাহিকতায় গত বছর শেষের দিকে বাংলাদেশেও ঘুরে গেছেন ভারতীয় বংশোদ্ভূত এই লাস্যময়ী। যদিও তার জন্মস্থান নিয়ে নানা কৌতূহল আছে দর্শকের মনে। কেউ মনে করেন তার জন্ম ভারতে, আবার কেউ জানেন মরক্কোতে। আদতে তার জন্ম কানাডার টরন্টোতে।

আইটেম গানে নোরা কতটা জনপ্রিয়া বোঝাতে 'সত্যমেব জয়তে' সিনেমার 'দিলবার' গানটিই যথেষ্ট- যা ২০১৮ সালে মুক্তির পর ২৪ ঘণ্টায় ২ কোটি ভিউ পেয়ে রেকর্ড গড়ে। মুক্তির পর প্রথম দিনে সবচেয়ে বেশি ভিউ হওয়া গান ছিল 'দিলবার'। ২০১৫ সালে সালমান খানের শো 'বিগ বস'-এ অংশ নেন নোরা। তবে বিগ বসের বাড়িতে তার সময়টা ভালো যায়নি, ৮৪ দিন পর বাদ পড়েন তিনি। কিন্তু তাতে তার ক্যারিয়ারে বিন্দুমাত্র ক্ষতি হয়নি। বরং এই রিয়েলিটি শোতে অংশগ্রহণের সুবাদে দর্শকের মনে ধীরে ধীরে নিজের শক্ত একটা অবস্থান তৈরি করে নেন তিনি। সেই যে শুরু। এরপর কেবলই সুনাম ও প্রশংসার সঙ্গে সামনে দিকে এগিয়ে ছুটে চলা। নতুন খবর, হলো আইটেম গানে ঝড় তোলা এই নৃত্যশিল্পী এবার নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করছেন। বলিউডের জনপ্রিয় অভিনেতা, নির্মাতা ফারহান আখতারের প্রযোজনা প্রতিষ্ঠান এক্সেল এন্টারটেইনমেন্ট প্রযোজিত নতুন ছবি 'মডগাঁও এক্সপ্রেস' এ মূল নায়িকা হিসেবে দেখা যাবে নোরাকে। ছবিটির পরিচালক বলিউডের আরেক অভিনেতা কুনাল খেমু। তারও পরিচালক হিসেবে অভিষেক ঘটতে যাচ্ছে এই ছবিটির মধ্য দিয়ে। ক্যারিয়ারে যোগ হতে যাওয়া এই নতুন পরিচয় প্রসঙ্গে নোরা জানিয়েছেন, অভিনয় দিয়ে সবার হৃদয়ে জায়গা করে নিতে চান তিনি। সবাইকে দেখাতে চান যে শুধু নাচ নয়, অভিনয়টাও তিনি ভালো পারেন। আর সেজন্য নিজের হিন্দিটাও এরই মধ্যে আরও ভালোভাবে রপ্ত করেছেন। যাতে দর্শক বা সমালোচকরা ছবিতে তার উচ্চারণ নিয়ে কোনো খুঁত ধরতে না পারেন। নোরা কথা প্রসঙ্গে আরও জানিয়েছেন, এই বছরেই তিনি নায়িকা হিসেবে কাজ করতে যাচ্ছেন এমন আরও দুই-তিনটি ছবির ঘোষণা আসতে যাচ্ছে। তবে এ বিষয়ে এখনই কিছু বলতে নারাজ তিনি। নোরা ছাড়াও 'মডগাঁও এক্সপ্রেস' ছবিতে আরও অভিনয় করছেন, অবিনাশ তিওয়ারি প্রতীক গান্ধী ও দিব্যেন্দু শর্মা। এ বছরই ছবিটা মুক্তি পাওয়ার কথা রয়েছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ছবিটির আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে বলে জানা গেছে।

যদিও নাচের তালে দর্শকহৃদয়ে কম্পন ধরানো এই তারকা অনেক আগেই অভিনয়ের সঙ্গে যুক্ত, তবে নায়িকা হিসেবে এবারই প্রথমবার অভিষেক ঘটতে যাচ্ছে তার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে