রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ড্রিম গার্ল অনন্যা পান্ডে

তারার মেলা ডেস্ক
  ১৭ আগস্ট ২০২৩, ০০:০০

বলিউডের উঠতি তারকা অনন্যা পান্ডে। ২৫ বছর বয়সি অভিনেতা চাঙ্কি পান্ডে ও ভাবনা পান্ডের সন্তান। 'স্টুডেন্ট অব দ্য ইয়ার-২' খ্যাত এই নায়িকা অভিনয় জগতে আসার আগে ২০১৭ সালে বলিউড বাদশা শাহরুখ খান অভিনীত 'রইস' সিনেমায় সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন। ২০১৮ সালে অনন্যা লাকমে ইন্ডিয়ার বিপণন দূত হিসেবে নিযুক্ত হন। এর পরের বছর বলিউডে অভিষেক ঘটে তার। ২০১৯ সালে তার অভিনীত প্রথম সিনেমা 'স্টুডেন্ট অব দ্য ইয়ার-২' এবং দ্বিতীয় ছবি 'পতি পত্নী অউর ওহ' দর্শক ও সমালোচকদের মন জয় করতে না পারলেও নানা কারণে খবরের শিরোনাম হয়ে আসছেন তিনি। এমনকি সামাজিক যোগাযোগমাধ্যমে খোলামেলা ছবি পোস্ট ও প্রেম নিয়েও আলোচনায় থাকেন তিনি। নায়িকার সোশ্যাল মিডিয়ায় উঁকি দিলে মাঝেমধ্যেই গরম ছবি দেখা যায়। এই তো কয়েকদিন আগেই প্রেমিক আদিত্য রায় কাপুরের সঙ্গে স্পেনে অভিসার যাপন শেষে মুম্বাইতে ফিরে এসেছেন এই স্টার কিড। সেখানে নাকি 'নাইট ম্যানেজার' আদিত্য রায় কাপুরের সঙ্গে চুটিয়ে সময় কাটিয়ে এসেছেন অভিনেত্রী। এবার 'বার্বি' আমেজে গা ভাসিয়ে গোলাপি বিকিনিতে ধরা দিলেন অনন্যা পান্ডে। সেখানে আলোকচিত্রীদের ক্যামেরায় অনেকবারই ধরা পড়েছেন তারা। একসঙ্গে ছুটি কাটানোর ছবি ফাঁস হলেও সামাজিক যোগাযোগমাধ্যমে অনন্যা কেবল নিজের ছবি দিয়েছেন, যা দেখে মন্তব্যের ঘরে অনেক ভক্তই জানতে চেয়েছেন, 'আদিত্য কোথায়?' কেউ আবার রসিকতা করে বলেছেন, 'নাইট ম্যানেজার কোথায়?' ছুটি কাটানোর পর মুম্বাইয়ের বান্দ্রায় এক গাড়িতে ঘুরে বেড়ানোর সময় ক্যামেরাবন্দি হয়েছেন দু'জন। তবে পাপারাজ্জিরা ছবি তুলতে গেলে অনন্যা হাসতে হাসতে হাত দিয়ে মুখ ঢেকে ফেলেন।

১৪ বছরের বড় প্রেমিক আদিত্য রায়কে নিয়ে শেষমেষ মুখ খুলতে বাধ্য হন অনন্যা। তার বক্তব্য, 'এসব মোটেই আজকের ঘটনা নয়। অনেক দিন ধরেই হয়ে আসছে। কারও চোখে খারাপ না লাগলেই হলো।' অনন্যার কথায়, 'সেলুলয়েডে অনেক আগে থেকেই এমন বয়সের পার্থক্য রয়েছে নায়ক-নায়িকার মধ্যে। মানুষ যখন সিনেমা দেখেন, তখন তারা এই বয়সের ফারাকটি নিয়ে খুব বেশি মাথাও ঘামান না। যদি দু'জন অভিনেতা-অভিনেত্রী চরিত্রের মধ্যে খাপ খেয়ে যান, তাহলে কারও কিছু যায় আসে না।'

তবে এসব ব্যক্তিগত বিষয়াদি বাদ দিয়ে কাজের কথায় আসা যাক। আগামী সপ্তাহেই মুক্তি পাচ্ছে একাধিকবার পিছিয়ে যাওয়া অনন্যা পান্ডের নতুন সিনেমা 'ড্রিম গার্ল-২'। এতে আয়ুষ্মান খুরানার বিপরীতে দেখা যাবে অনন্যাকে। একতা কাপুর এবং শোভা কাপুরের যৌথ প্রযোজনায় সিনেমটি পরিচালনা করেছেন রাজ শান্ডিল্য। ২০১৯ সালে মুক্তি পাওয়া জনপ্রিয় রোমান্টিক কমেডি ছবি 'ড্রিম গার্ল' এ অভিনেতা আয়ুষ্মান খুরানার অসাধারণ অভিনয়ে মুগ্ধ হন দর্শক। ওই ছবিতে আয়ুষ্মানের বিপরীতে দেখা গিয়েছিল নুসরাত ভারুচাকে। আর এবার আসছে তারই সিকু্যয়াল 'ড্রিম গার্ল-২'। মূল নায়ক আয়ুষ্মান থাকলেও বদলে গেছেন নায়িকা। এরই মধ্যে আয়ুষ্মান খুরানা তার সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে 'ড্রিম গার্ল-২'র টিজার পোস্ট করেছেন। সেখানেই দেখা পাওয়া যাচ্ছে সিকু্যয়ালের নতুন নায়িকা অনন্যা পান্ডে।

আয়ুষ্মানের সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন? অনন্যার কথায়, 'অয়ুষ্মানের কায়দা কানুন দেখে তিনি পুরো পাগল হয়ে গেছেন'। বলেছেন,'শুটিংয়ের সময়টা দারুণ কেটেছে। তার সঙ্গে কাজের অভিজ্ঞতা দুর্দান্ত। 'পূজা'কে অসাধারণ লেগেছে।' এই ছবিতে আয়ুষ্মান মহিলার চরিত্রে অভিনয় করেছেন। সেই চরিত্রের নামই পূজা।

কারিশমা কাপুরকে অনুসরণ করে মন্তব্যে অনন্যা পান্ডে জানান, কারিশমা কাপুরকে ছোটবেলা থেকেই দেখে বড় হয়েছেন তিনি। বলিউডের উঠতি এই নায়িকার কথায়, কারিশমার সাজ-পোশাক ফ্যাশন, এমনকি প্রত্যেক শুটিংয়ে আমি এই নায়িকার ছবি সঙ্গে রাখি। আমার ভ্যানিটি ব্যাগেও কারিশমার ছবি টাঙানো রয়েছে। আমি বিশ্বাস করি, 'হিরো নাম্বার ওয়ান', 'ফিজা' এবং 'জুবেইদা'র মতো সিনেমায় একজন ট্রেন্ডসেটার ছিলেন কারিশমা কাপুর। তার থেকে বিশাল অনুপ্রেরণা পাই। বাস্তব জীবনে ফ্যাশনকে খুব বেশি গুরুত্ব সহকারে নেন না অনন্যা পান্ডে। যখনই সিনেমার কথা ওঠে, কোনো চরিত্রে প্রবেশ করার ক্ষেত্রে পোশাক অনেকটা সাহায্য করে বলে মত এই তরুণ অভিনেত্রীর। অনন্যা বলেন, 'ব্যক্তিগত জীবনে জিনিসটাকে খুব একটা সিরিয়াসলি নিই না। আমি যতটা সম্ভব আরামদায়ক পোশাক পরতে পছন্দ করি। আমি যা পছন্দ করি তাতে লেগে থাকি এবং মানুষের কথা খুব বেশি শুনি না। তবে একজন অভিনয় শিল্পী হিসেবে আমি মনে করি, এটা একটা বিশাল ভূমিকা পালন করে। আমি আসলে চরিত্রে প্রবেশ করতে পারি না যতক্ষণ না আমি আমার পছন্দের পোশাকে না থাকি।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে