সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

স্বপ্নবাজ কৃতি

তারার মেলা ডেস্ক
  ১৯ অক্টোবর ২০২৩, ০০:০০

বলিউডের উঠতি তারকা কৃতি শ্যানন। যদিও তাকে এখন উঠতির বাইরে মূল তারকার কাতারেই চলে গেছেন বলা চলে। ক্যারিয়ারের বয়সও কম হলো না। এরই মধ্যে এক দশক পার করেছেন বলিউডে। গত দুই-তিন বছরের বেশি সময় ধরে তারকাখ্যাতির ন্যায় ঝলমলে জীবনযাপন করছেন। সেই ফুরফুরে মেজাজ চলতি বছরেও দেখা গেছে তার চোখ মুখে। কিন্তু বছরের মাঝখানে এসে হঠাৎ করেই মুড অফ হয়ে যায় কৃতির। কারণ বহুল প্রত্যাশিত 'আদি পুরুষ' সিনেমাটি রীতিমতো সুপার ফ্লপের তালিকায় পড়ে যায়। এতে দক্ষিণী তারকা প্রভাসের বিপরীতে সীতা চরিত্রে অভিনয় করা কৃতি মানসিক ভাবেও অনেকটা ভেঙে পড়েন। তবে বছরের শেষে আবার নতুন প্রত্যাশায় জ্বলে ওঠার প্রত্যয় ব্যক্ত করেছেন।

এবারের শারদীয় উৎসবে বলিউডের তিনটি সিনেমা মুক্তি পাচ্ছে। তার মধ্যে একটি 'গণপত'। দুর্গাপূজা উপলক্ষে আগামীকাল ২০ অক্টোবর ভারতজুড়ে মুক্তি পাচ্ছে কৃতি শ্যানন অভিনীত এই সিনেমাটি। একই সঙ্গে হিন্দি, তামিল, তেলেগু, মালয়ালম, কন্নড় ভাষায় মুক্তি পাচ্ছে গণপথ। পূজা এন্টারটেইনমেন্ট এবং গুড কোম্পানির যৌথ প্রযোজনায় তৈরি এ সিনেমাকে লড়তে হবে কঙ্গনার 'তেজাস' ও যশ-দিব্যার 'ইয়ারিয়া-২' সিনেমার সঙ্গে। এই ছবির মাধ্যমে দীর্ঘদিন পর আবার টাইগার শ্রফের বিপরীতে দেখা মিলবে কৃতির। ২০৭০ সালের প্রেক্ষাপটে বিকাশ বহেল নির্মাণ করেছেন 'গণপথ'। অ্যাকশন ও সায়েন্স ফিকশনের মিশেলে তৈরি এ সিনেমায় উঠে আসবে ভবিষ্যৎ দুনিয়ার ধনী-গরিবের লড়াইয়ের গল্প। এতে গণপথ ওরফে গুড্ডুর ভূমিকায় অভিনয় করেছেন টাইগার শ্রফ। তার প্রেমিকার চরিত্রে রয়েছেন কৃতি শ্যানন। এ সিনেমা দিয়ে ৯ বছর পর ফিরছে টাইগার-কৃতি জুটি।

সম্প্রতি প্রকাশ পাওয়া গণপথের ট্রেইলারের শুরুতেই উঠে এলো এমন এক জগৎ- যেখানে রয়েছে দুঃখ, যন্ত্রণা, ভ্রষ্টাচার আর হতাশা। তাদের মসিহর জন্ম হলেই বদলে যাবে ভাগ্য, ভেঙে যাবে ধনী-গরিবের ভেদাভেদ। এরপর দেখা গেল একের পর এক শত্রম্নদের নিধনে মগ্ন টাইগার। দুর্র্ধষ অ্যাকশনে মোড়া ২ মিনিট ২৭ সেকেন্ডের ট্রেইলারে ছিল কৃতি শ্যাননের উজ্জ্বল উপস্থিতি। নানচাকু এক্সপার্ট কৃতির প্রেমে পাগল গুড্ডুর জীবনে আচমকাই ঘটবে দুর্ঘটনা। গুন্ডাদের হাতে মার খেয়ে সর্বস্ব হারিয়ে প্রতিশোধের লড়াইয়ে নামবে সে। চমক হিসেবে দেখা গেছে বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনকে। পাগড়ি দিয়ে এক চোখ ঢাকা তার। আঁচ করা গেল, টাইগারের মেন্টরের ভূমিকায় দেখা যাবে তাকে। ট্রেইলার প্রকাশের পর থেকে নতুন চিন্তার এই সিনেমার প্রশংসার পাশাপাশি হচ্ছে সমালোচনা। অনেকে অ্যাকশন ও সায়েন্সের মিশ্রণের প্রশংসা করলেও কেউ কেউ ভিএফএক্স নিয়ে প্রশ্ন তুলেছেন। বক্স অফিসে সিনেমাটি খুব একটা সাড়া ফেলতে পারবে না বলেও মন্তব্য করেছেন অনেকে।

কিন্তু সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করা টাইগার শ্রফ ও কৃতি শ্যানন এই সমালোচনা ও মন্তব্যের ধার ধারছেন না। তাদের ধারণা এই পুজোর আনন্দের সঙ্গে বোনাস আনন্দ দেবে গণপত সিনেমাটি। কৃতি শ্যানন নিজেও এই সিনেমা নিয়ে বেশ প্রচার-প্রচারণা চালাচ্ছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমেও সরব থাকছেন গণপত নিয়ে। কৃতি বলেন, 'সিনেমাটিতে যুদ্ধ বা এ জাতীয় অন্য কোনো দুর্যোগে বিধ্বস্ত বিশ্বকে দেখানো হবে। নির্মাতা বিকাশ বহল সিনেমাটির গল্পকে পর্দায় ফুটিয়ে তুলতে অনেক পরিশ্রম করছেন। আর প্রযোজক দর্শকদের কাছে সিনেমাটিকে উপভোগ্য করতে নির্মাতাকে সব বধরনের সহযোগিতা করার অঙ্গীকার করেছেন। এ ধরনের গল্পের ছবি বলিউডে খুব একটা চোখে পড়ে না। ভবিষ্যতের প্রেক্ষাপটের কারণে সিনেমাটির প্রতি দর্শক এবং সংশ্লিষ্টদের আগ্রহ অনেক গুণ বেড়ে যাবে বলে আমার ধারণা।'

নিজের ক্যারিয়ার নিয়ে কৃতি শ্যানন বলেন, 'এই সময় আমি নিজের ক্যারিয়ারের সুন্দর সময়ের মধ্যে দিয়ে চলেছি। আদিপুরুষ-এর পর 'গণপত-এর মতো অ্যাকশন থ্রিলারে কাজ করলাম। আবার রোহিত ধাওয়ানের ছবিতে আমি একজন শহুরে মেয়ের চরিত্রে কাজ করছি। সবমিলিয়ে এই সময়টা বেশ ভালোই কাটছে। এটা আশীর্বাদ বলেই আমি মনে করি। ভালোবাসা, কঠোর পরিশ্রম আর নিজের প্রতি বিশ্বাসের কারণেই আজ আমি এই জায়গায়।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে