সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ঈর্ষণীয় অবস্থানে জয়া আহসান

তারার মেলা ডেস্ক
  ২৬ অক্টোবর ২০২৩, ০০:০০

কলকাতার সিনেমায় এখন ঈর্ষণীয় স্থানে অবস্থান করছেন বাংলাদেশি তারকা জয়া আহসান। সময়ের সঙ্গে সঙ্গে সাফল্যের ধারা আরও প্রবল হচ্ছে এই অভিনেত্রীর। দুর্গাপূজা উপলক্ষে চলতি সপ্তাহে পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছে চারটি নতুন ছবি। এগুলো হলো- সৃজিত মুখার্জির 'দশম অবতার', অরুণ রায়ের 'বাঘা যতীন', শিবপ্রসাদ-নন্দিতা রায় পরিচালিত 'রক্তবীজ' ও অরিন্দম শীলের 'জঙ্গলে মিতিন মাসি'। এর মধ্যে 'দশম অবতার'-এ মূল নারী চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। আর এই ছবিটিই রয়েছে দর্শক আগ্রহের মূলে, ব্যবসার দিক দিয়ে এগিয়ে। ছবির প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়েছে, মুক্তির প্রথম তিন দিনেই 'দশম অবতার'র বক্স অফিস কালেকশন ছাড়িয়েছে ২ কোটি ৬৫ লাখ রুপি- যা টলিউডের এ সময়ে নিঃসন্দেহে বড় অংক বলে মনে করছেন বিশেষজ্ঞরা। দর্শকের এমন সাড়ায় আপস্নুত জয়া আহসান। ছোট বাক্যে কৃতজ্ঞতা জানিয়ে বলেছেন, দশম অবতার'কে এত ভালোবাসা দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

'দশম অবতার' হলো সৃজিত মুখার্জির নন্দিত সিনেমা 'বাইশে শ্রাবণ' ও 'ভিঞ্চিদা'র নতুন কিস্তি। এর মাধ্যমে তিনি কপ-ইউনিভার্স সৃষ্টি করলেন, যেটা বাংলা ছবিতে প্রথম। ছবিটিতে জয়া আহসান ছাড়াও অভিনয় করেছেন প্রসনজিৎ চ্যাটার্জি, অনির্বাণ ভট্টাচার্য ও যিশু সেনগুপ্ত। এটি মুক্তির আগেই অগ্রিম টিকিট বিক্রিতে রেকর্ড গড়েছিল বলে জানায় প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফ। এছাড়া অধিকাংশ রিভিউতে ছবিটি ভূয়সী প্রশংসা কুড়িয়েছে। যার প্রভাব দেখা যাচ্ছে বক্স অফিসের আয়ে।

প্রসঙ্গ চলতি সপ্তাহে মুক্তি পাওয়া 'রক্তবীজ' ছবিতে আছেন ভিক্টর ব্যানার্জি, আবির চ্যাটার্জি ও মিমি চক্রবর্তী। 'জঙ্গলে মিতিন মাসি'র মুখ্য চরিত্রে রয়েছেন কোয়েল মলিস্নক। আর 'বাঘা যতীন'র নাম ভূমিকায় দেব, নায়িকা নবাগতা সৃজা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে