রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

অপেক্ষায় শ্রম্নতি

তারার মেলা ডেস্ক
  ২৩ নভেম্বর ২০২৩, ০০:০০

ভারতীয় সিনেমার লাস্যময়ী অভিনেত্রী শ্রম্নতি হাসান। শুরু থেকেই বেশ বেছে বেছে ছবিতে অভিনয় করে আসছেন কিংবদন্তি অভিনেতা কমল হাসানের এই কন্যা। এ কারণে তার হাতে অন্যদের মতো ছবি থাকে না তেমন। সিনেমা পর্দার দর্শকের সঙ্গে মুখোমুখিও হন কম। শুধু অভিনয়ে নয়, গানেও সমান পারদর্শী অভিনেত্রী শ্রম্নতি হাসান। খুব কম বয়সেই তার ক্যারিয়ার শুরু। কয়েক বছর ধরে নিজের জায়গা একই অবস্থানে ধরে রেখেছেন তিনি। পাশাপাশি বৈচিত্র্যময় চরিত্রে নিজেকে মেলে ধরেছেন তিনি। তবে ধূসর চরিত্র সবচেয়ে বেশি উপভোগ করেন এই নায়িকা। কিছুদিন আগেই তেলেগু ছবি 'ওয়ালটেয়ার ভিরায়া'তে এক এজেন্ট চরিত্রে দাপট দেখিয়েছেন শ্রম্নতি হাসান। দর্শকনন্দিত এই অভিনেত্রী দক্ষিণের অধিকাংশ ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করেছেন। তবে এবারই কন্নড় ভাষার সিনেমায় অভিষেক হতে হচ্ছে তার। এখন মুক্তির মিছিলে তার বহুল প্রতীক্ষিত সিনেমা 'সালার'। তবে ছবির শুটিং হয়েছিল আজ থেকে দুই বছর আগে। মুক্তির সব প্রক্রিয়াও শেষ হয়েছে বেশ কিছুদিন আগেই। কিন্তু মুক্তির তারিখ নিয়ে জটিলতায় পড়ে সিনেমাটি। অবশেষে আসছে বড় দিন ও ইংরেজি নববর্ষ উপলক্ষে। সিনেমাটির মুক্তির পরিকল্পনা করেন ছবির নির্মাতারা। কিন্তু একই সময়ে বলিউড বাদশা শাহরুখ খানের ডাঙ্কি সিনেমাটি মুক্তি পাচ্ছে। এ কারণে ব্যবসায়িক লোকসানের ভয়ে ছবিটির মুক্তি তারিখ নিয়ে ফের নতুন হিসাবনিকাশে বসেন নির্মাতাপক্ষ। এটি পরিচালনা করেছেন 'কেজিএফ'খ্যাত নির্মাতা প্রশান্ত নীল। শেষমেষ শাহরুখের ডাঙ্কির সঙ্গেই মুক্তি পাচ্ছে সালার। আর এতে শ্রম্নতি অভিনয় করছেন বাহুবলি খ্যাত দক্ষিণী সুপারস্টার প্রভাস।

ইতোমধ্যে ডাঙ্কির টিজার প্রকাশ হয়েছে। তবে সালারের টিজার এখনো প্রকাশ্যে না এলেও মুক্তি পেয়েছে এর প্রথম পোস্টার। সামাজিক যোগাযোগ মাধ্যমে সালারের নতুন পোস্টার শেয়ার করে সিনেমাটির প্রযোজনা সংস্থা হোম্বেল ফিল্মস জানায়, 'একটি বিস্ফোরক উদযাপনের জন্য প্রস্তুত হও। 'সালার : পার্ট-১ সিজফায়ার'-এর ট্রেইলার ১ ডিসেম্বর সন্ধ্যা ৭টা ১৯ মিনিটে বিস্ফোরিত হতে চলেছে। নির্মাতারা আরও ঘোষণা করেছেন যে, সিনেমাটি একটি অ্যাকশন ধামাকা হবে- যা বিশ্বব্যাপী আইম্যাক্স পর্দায় মুক্তির জন্য প্রস্তুত। সূত্র অনুসারে, নির্মাতারা সিনেমাটির ট্রেইলার প্রকাশের অংশ হিসেবে একটি দুর্দান্ত অনুষ্ঠানের পরিকল্পনা করছেন। 'সালার' সেপ্টেম্বরেই মুক্তির জন্য প্রস্তুত ছিল তবে কারিগরি ত্রম্নটির কারণে সিনেমাটির মুক্তি পিছিয়েছেন নির্মাতারা। এছাড়াও সিনেমাটির দর্শক চাহিদা পূরণ করতে বেশ কিছু অ্যাকশন দৃশ্য নতুন করে সম্পাদনা করেছেন পরিচালক।

এদিকে প্রভাস ও শ্রম্নতি ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন সিনেমাটির মুক্তির জন্য। অপেক্ষায় আছেন শ্রম্নতি হাসান নিজেও। দক্ষিণ ভারতীয় তারকাদের মধ্যে আলাদা গ্রহণযোগ্যতা রয়েছে শ্রম্নতি হাসানের। শুধু কিংবদন্তি অভিনেতা কমল হাসানের মেয়ে বলেই নয়, অভিনয়-নাচ-গান সবকিছুতেই সমান পারদর্শী এই নায়িকা। অন্যদিকে, দক্ষিণী তারকা হয়েও আন্তর্জাতিক অঙ্গনে জনপ্রিয় বাহুবলি তারকা প্রভাস। এই দুই বিখ্যাত তারকা এবার একসঙ্গে আসতে চলেছেন বড়পর্দায়। যার দরুন দর্শকের আগ্রহও ক্রমশ ঘণীভূত হচ্ছে।

'সালার' সিনেমার দিকে নজর এখন ভারতীয় সিনেমা বিশ্লেষকদেরও। এতে শ্রম্নতি হাসানকে দেখা যাবে 'আদ্যা'র চরিত্রে। শ্রম্নতি নিজেও এই প্যান ইন্ডিয়া ছবিকে ঘিরে রীতিমতো উত্তেজিত। তিনি বলেন, 'প্রশান্ত স্যার এই ছবিতেও নতুন এক দুনিয়ার সৃষ্টি করেছেন। আর একজন চিত্র নির্মাতার কাজ হলো দর্শককে তার দুনিয়ায় নিয়ে যাওয়া। একমাত্র প্রশান্ত স্যারই পারেন এই বিশ্বের মধ্যে তার নিজের এক বিশ্বের জন্ম দিতে। আর খুব সুন্দরভাবে তিনি তা করেন। এই ছবির প্রতিটি চরিত্র, প্রতিটি মুহূর্তকে আমি ভালোবাসি।' শ্রম্নতি জানান, প্রভাস সম্পর্কে অনেক ভালো ভালো কথা তিনি শুনেছিলেন। সুন্দর সময়ও কাটিয়েছেন এ বড় তারকার সঙ্গে।

জানা গেছে, একইসঙ্গে হিন্দি, তামিল, তেলেগুসহ একাধিক ভাষায় মুক্তি পাবে 'সালার'। প্যান ইন্ডিয়া ছবির প্রসঙ্গে শ্রম্নতি বলেন, 'এসব দেখেই তো বড় হয়েছি। আমার মা-বাবার ছবির ক্ষেত্রেও আমি এ রকম দেখেছি। তাই আমার কাছে এসব নতুন কিছু নয়। বলতে পারেন, প্যান ইন্ডিয়া আবহে আমার বেড়ে ওঠা। আমি যখন প্রথম এই পেশার সঙ্গে যুক্ত হয়েছিলাম, তখনই নিজেকে প্যান ইন্ডিয়া অভিনেতা বলে উলেস্নখ করতাম। এখন এটাই সত্যি। আর এই ছবির গল্পটা সত্যিই দুর্দান্ত। আর প্রভাসের সঙ্গে অভিনয়ের অভিজ্ঞতা বলে বোঝাতে পারব না। অনেক উঁচুমানের মানুষ তিনি।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে