২০ হাজার লিটারের অক্সিজেন ট্যাংক বসছে বিএসএমএমইউ-তে

২০ হাজার লিটারের অক্সিজেন ট্যাংক বসছে বিএসএমএমইউ-তে

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ২০ হাজার লিটার ক্ষমতা সম্পন্ন ভ্যাকুয়াম ইনসুলেটেড ইভাপোরেটর বা লিকুইড অক্সিজেন ট্যাংক স্থাপনের নির্দেশ দিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

মঙ্গলবার (২৭ এপ্রিল) বিএসএমএমইউয়ের বি-ব্লক, কেবিন ব্লক, সি ব্লকসহ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পরিদর্শনকালে তিনি এ নির্দেশনা দেন।

এসময় তিনি বলেন, `কোভিড-১৯ এ আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য পর্যাপ্ত অক্সিজেন সরবরাহের ব্যবস্থা আগে থেকেই নিশ্চিত করতে হবে। আশা করি, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য অক্সিজেনের সংকট হবে না।'

ডা. শারফুদ্দিন আহমেদ বলেন, `বিএসএমএমইউতে লিকুইড অক্সিজেন ৫ হাজার লিটার থেকে বৃদ্ধি করে ২৫ হাজার লিটারে উন্নীত করা হবে।'

এসময় তিনি ভারতের ডাবল মিউটেন্ট ভ্যারিয়েন্ট যাতে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সেজন্য কমপক্ষে দুই সপ্তাহ বাংলাদেশের সাথে ভারতের সীমান্ত সমূহ বন্ধ রাখার সরকারের সিদ্ধান্তকে সময়োপযোগী বলে উল্লেখ করেন এবং ভারত থেকে যারা দেশে আসেন তাদের কোয়ারেন্টাইন নিশ্চিত করার কথাও উল্লেখ করেন।

বিএসএমএমইউ উপাচার্য এ সময় হাসপাতাল ও ক্যাম্পাসে অগ্নিনির্বাপক ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সড়কের সম্প্রসারণ ও ক্যাম্পাসের সৌন্দর্য বর্ধনের জন্য সংশ্লিষ্টদের প্রতি প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সুপার স্পেশালাইজড হাসপাতালের প্রকল্প পরিচালক অধ্যাপক ডা. মোঃ জুলফিকার রহমান খান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল প্রমুখ।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে