বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

স্বাচিপের সভাপতি জামাল উদ্দিন, মহাসচিব কামরুল

যাযাদি ডেস্ক
  ২৫ নভেম্বর ২০২২, ১৮:০৭
স্বাচিপের সভাপতি ডা. জামালউদ্দিন চৌধুরী ও মহাসচিব ডা. কামরুল হাসান মিলন। ছবি: সংগৃহীত

স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) নতুন কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সভাপতি করা হয়েছে ডা. জামাল উদ্দিন চৌধুরীকে। আর মহাসচিবের দায়িত্ব পেয়েছেন ডা. কামরুল হাসান মিলন।

শুক্রবার (২৫ নভেম্বর) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে স্বাচিপের ৫ম জাতীয় সম্মেলনে তাদের নাম ঘোষণা করা হয়।

আওয়ামী লীগ সমর্থক চিকিৎসকদের এই সংগঠনটির শীর্ষ পদে কারা আসছেন তা নিয়ে অনেকদিন ধরেই কয়েকজনের নাম আলোচনায় ছিল। পদ পেতে চিকিৎসকদের অনেকেই নিয়মিত আ.লীগের প্রভাবশালী রাজনীতিবিদ ও দলীয় মন্ত্রীদের সঙ্গে যোগাযোগ করেন।

সংগঠনটির বর্তমান সভাপতির দায়িত্ব পালন করা অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলানও ছিলেন আলোচনায়। পাশাপাশি সভাপতি পদের জন্য আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা ও বিএসএমএমইউয়ের সাবেক উপাচার্য নিউরোসার্জন অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান, ডা. জামাল উদ্দিন চৌধুরী, অবসরপূর্ব ছুটিতে যাওয়া স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আবু ইউসুফ ফকিরের নাম আলোচনায় ছিল। শেষ পর্যন্ত সভাপতির পদে দায়িত্ব পান জামাল উদ্দিন চৌধুরী।

এছাড়া মহাসচিব পদে আলোচনায় ছিলেন বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ডা. উত্তম কুমার বড়ুয়া, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক এবং স্বাচিবের কার্যকরী কমিটির সদস্য ডা. মো. তারিক মেহেদী পারভেজ, বিএসএমএমইউর সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের রেডিওলজি বিভাগের অধ্যাপক ডা. শাহরিয়ার নবী শাকিল ও জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের অধ্যাপক ডা. কামরুল হাসান মিলন, অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী। তাদের মধ্যে কামরুল হাসান মিলনকেই মহাসচিব হিসেবে বেছে নেওয়া হয়।

যাযাদি/ সোহেল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে