​ সেপ্টেম্বরে নতুন ম্যাকবুক প্রো আনবে অ্যাপল

​  সেপ্টেম্বরে নতুন ম্যাকবুক প্রো আনবে অ্যাপল

চলতি বছরের সেপ্টেম্বরে নতুন ডিজাইনে ১৪ ও ১৬ ইঞ্চির ম্যাকবুক প্রো আনার বিষয়ে কাজ করছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল। বর্তমানে বাজারে যেসব মডেল রয়েছে সেগুলোকেই রিডিজাইন করে নিয়ে আসা হবে বলে জানা গেছে। খবর এএনআই।

এক প্রতিবেদনের তথ্যানুযায়ী, বর্তমানে অ্যাপলের যেসব ম্যাকবুক প্রো রয়েছে সেগুলোর মূল নকশায় কোনো পরিবর্তন না করে ভিন্ন বৈশিষ্ট্য ও ফিচার যুক্ত করে নতুন ভার্সন আনা হবে। যেমন ১৩ ইঞ্চির ম্যাকবুক প্রোর পরিবর্তে ১৪ ইঞ্চির ভ্যারিয়েন্ট বাজারে আনা হতে পারে। এসব নতুন ডিভাইসে মিনি এলইডি ডিসপ্লের পাশাপাশি অ্যাপলের সফল চিপ এমওয়ানের মতো গতিশীল প্রসেসর ব্যবহার করা হবে।

বর্তমানে অ্যাপল ১৬ ইঞ্চির যে ম্যাকবুক প্রো বাজারে সরবরাহ করছে সেটিতে ইন্টেলের প্রসেসর ব্যবহার করা হয়। ভবিষ্যতে এটি পরিবর্তন হতে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা। অ্যাপল শিগগিরই নিজস্ব সিলিকন চিপের মাধ্যমে তাদের পণ্য উৎপাদনের পরিকল্পণা নিয়েছে বলে সূত্রে জানা গেছে।

আরেক প্রতিবেদন বলা হয়, নতুন যেসব ডিভাইস বাজারে আনা হবে সেগুলো হবে অ্যাপলের সবচেয়ে শক্তিশালী ডিভাইস। অর্থাৎ এসব ডিভাইসে এমওয়ান চিপের চেয়ে আরো শক্তিশালী চিপ ব্যবহার করা হতে পারে। সেই সঙ্গে এতে ১৬ জিবি র‍্যামের একটি ভ্যারিয়েন্ট ও হাই রেজল্যুশনের ডিসপ্লে ব্যবহার করা হবে।

গুজব ছড়িয়েছে, নতুন ম্যাকবুক প্রোতে ফ্ল্যাট এজড ডিজাইনের পাশাপাশি মেমোরি কার্ড রিডার, এইচডিএমআই পোর্টসহ আরো কিছু পোর্ট দেয়া হবে।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে