​পশ্চিমবঙ্গে চতুর্থ ধাপের নির্বাচনে সংঘর্ষে নিহত ৫

​পশ্চিমবঙ্গে চতুর্থ ধাপের নির্বাচনে সংঘর্ষে নিহত ৫

পশ্চিমবঙ্গে চতুর্থ দফার নির্বাচনে কোচবিহারে সংঘর্ষে ৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ভোটের লাইনে দাড়াতে গিয়ে এক কিশোরের মৃত্যু হয়। অপরদিকে মাথাভাঙায় পুলিশের বাহিনীর গুলিতে আরও ৪ জনের মৃত্যু হয়েছে বলে দাবি করেছে তৃণমূল। খবর হিন্দুস্থান টাইমসের।

মৃত কিশোরের পরিবারের দাবি, ‘তৃনমূল আশ্রিত দুষ্কৃতীরা এই ঘটনা ঘটিয়েছে। মাত্র আঠরো বছরের এই কিশোর তার প্রথম ভোট দিতে গিয়েছিলেন। স্থানীয় তৃণমূল নেতৃত্ব এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছে। এই ঘটনায় ১ জনকে আটক করা করেছে পুলিশ।

মৃত ওই কিশোরের নাম আনন্দ বর্মণ। ওই কিশোর এবং তাঁর পরিবারের লোকজন বিজেপির সমর্থক বলে জানা গেছে। ওই কিশোরের এক দাদা জানিয়েছেন, ‘পাঠানটুলি শালবাড়ির ২৮৫ নম্বর বুথে সকাল সকাল ভোট দিতে গিয়েছিলেন তারা।ভোটের লাইনে দাড়ানো মাত্র আচমকাই তৃণমূল এবং বিজেপি সমর্থকদের মধ্যে ঝামেলা বাধে। এরপর এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে দু’পক্ষই।’

তিনি জানান, ‘আচমকা এই ঘটনায় হতচকিত হয়ে পড়েন সকলে। প্রাণ বাঁচাতে লাইন ভেঙে ছুটতে শুরু করেন। সেই সময় পিছনে থাকা আনন্দের পিঠে গুলি লাগে। গুলিবিদ্ধ অবস্থায় স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। কিন্তু কর্মরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।’

এদিকে মাথাভাঙার জোড় পাটকিতে ১২৬ নম্বর বুথের বাইরে কেন্দ্রীয় পুলিশ বাহিনীর বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ এসেছে। এসময় গুলিবিদ্ধ হয়েছেন চারজন। তৃণমূলকর্মীদের দাবি, ‘পুলিশেল গুলিতে চারজনের মৃত্যু হয়েছে। আরও কয়েকজনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।’ এদিকে ঘটনায় রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে