দর্শনার্থীদের জন্য ২০২২ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ার সীমান্ত বন্ধ

দর্শনার্থীদের জন্য ২০২২ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ার সীমান্ত বন্ধ

করোনাভাইরাসের সংক্রমণ রোধে আবারও সীমান্ত বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া সরকার। সেই মোতাবেক দর্শনার্থীদের জন্য আগামী ২০২২ সালের শেষ অবধি সীমান্ত বন্ধ থাকবে। গত শুক্রবার এক ঘোষণায় এ তথ্য জানিয়েছেন দেশটির বাণিজ্য এবং পর্যটনমন্ত্রী দেন তেহান। শনিবার (৯ মে) এ খবর প্রকাশ করেছে খালিজ টাইমস।

মন্ত্রী বলেন, ভারতীয় উপমহাদেশে করোনার উর্ধ্বমুখী সংক্রমণের প্রভাব থেকে দেশকে কোভিড-১৯ মুক্ত রাখতে অস্ট্রেলিয়ায় আগতদের নিষিদ্ধকরণ এখন অপরিহার্য। স্কাই নিউজকে তিনি বলেন, সীমান্ত পুনরায় কবে খুলবে তা এখনই নির্ধারণ করা কঠিন। তবে ধারণা করা হচ্ছে, আগামী বছরের দ্বিতীয় অংশের মাঝামাঝি সময়ে খুলতে পারে।

এদিকে, দ্য অস্ট্রেলিয়ান পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেছেন, দেশটির সীমান্ত অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। বিশ্বব্যাপী করোনার সংক্রমণ অব্যাহত রয়েছে। এ অবস্থায় আন্তর্জাতিক ভ্রমণকারীদের জন্য দেশের সীমান্ত খুলে দেয়ার কোন ইচ্ছে অস্ট্রেলিয়ানদের নেই।

এর আগে অস্ট্রেলীয় সরকার বলেছিল, দেশটির সকল বয়স্ককে করোনার টিকা দেয়ার পর সীমান্ত পুনরায় খুলে দেয়া হবে। তবে মরিসন বলছেন, তিনি এ বিষয়ে কোন নিশ্চয়তা দিতে পারছেন না।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে