ইয়েমেনে অন্তত ২৬০ বিদ্রোহী নিহত, দাবি সৌদি জোটের

ইয়েমেনে অন্তত ২৬০ বিদ্রোহী নিহত, দাবি সৌদি জোটের

ইয়েমেনে সামরিক অভিযানে ২৬০ জনের বেশি হুথি বিদ্রোহীকে হত্যার দাবি করেছে সৌদি আরবের নেতৃত্বাধীন জোট। রোববার (২৪ অক্টোবর) তারা বলেছে, আগের ৭২ ঘণ্টায় ইয়েমেনের উত্তরাঞ্চলীয় মারিব শহরে টানা অভিযানে এসব বিদ্রোহীকে হত্যা করা হয়েছে। ধ্বংস করা হয়েছে কমপক্ষে ৩৬টি সাঁজোয়া যান। সৌদি প্রেস এজেন্সির (এসপিএ) বরাতে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

ইয়েমেনের তেলসমৃদ্ধ মারিব অঞ্চলে প্রায় দু’সপ্তাহ ধরে হুথি বিদ্রোহীদের লক্ষ্য করে বিমান হামলা চালানোর কথা জানিয়েছে সৌদি জোট। এ ধরনের হামলায় গত সপ্তাহে ১৬০ বিদ্রোহীকে হত্যার দাবি করেছিল তারা। তবে হতাহতের এসব সংখ্যা সম্পর্কে পৃথক কোনো সূত্র থেকে নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছে আল জাজিরা। হুথি বিদ্রোহীরাও ক্ষয়ক্ষতি সস্পর্কে খুব একটা মুখ খোলে না।

রোববার এসপিএ জানিয়েছে, গত তিন দিন মারিবের দক্ষিণে আল-জাওবা ও উত্তরপশ্চিমে আল-কাসারা এলাকায় নতুন করে হামলা চালানো হয়। এতে ২৬৪ জনের বেশি বিদ্রোহী প্রাণ হারিয়েছে।

মারিব অঞ্চল দখলে নিতে গত ফেব্রুয়ারিতে জোরালো আক্রমণ শুরু করেছিল ইরানসমর্থিত হুথি বিদ্রোহীরা। কিছু দিনের বিরতি দিয়ে গত সেপ্টেম্বরে থেকে তারা অভিযান আবারও জোরদার করেছে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে