কাবুলে বিস্ফোরণে নিহত ৮, আইএসের দায় স্বীকার

কাবুলে বিস্ফোরণে নিহত ৮, আইএসের দায় স্বীকার

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি শিয়া অধ্যুষিত এলাকায় এক প্রাণঘাতী বিস্ফোরণে অন্তত আট জন নিহত ও ১৮ জন আহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে। জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এ হামলার দায় স্বীকার করেছে। এক বিবৃতিতে তারা জানিয়েছে, শুক্রবার কাবুলের পশ্চিমাংশে চালানো এ হামলায় ২০ জন নিহত ও আহত হয়েছে। পুলিশের মুখপাত্র খালিদ জারদান বলেন, “জনাকীর্ণ একটি এলাকায় হামলাটি চালানো হয়েছে।”

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে আসা ভিডিওতে বিস্ফোরণ স্থল বলে দেখানো একটি স্থানে আহতদের সাহায্য করার জন্য লোকজনকে জড়ো হতে দেখা গেছে।

পরিচয় প্রকাশে অনিচ্ছুক তালেবানের একজন ঊর্ধ্বতন নিরাপত্তা কর্মকর্তা জানান, প্রাথমিক তদন্তে বের হয়েছে যে বিস্ফোরকগুলো একটি সবজির গাড়িতে লুকানো ছিল, বিস্ফোরণে নারী ও শিশুসহ ৫০ জনেরও বেশি হতাহত হয়েছে। “মৃতের সংখ্যা বাড়ার সম্ভাবনা আছে কারণ আহত অধিকাংশ লোকেরই আঘাত অত্যন্ত মারাত্মক,” বলেন তিনি

আইএসের আফগানিস্তান শাখা ২০১৪ সাল থেকে সেখানে তৎপরতা চালিয়ে আসছে। তালেবান গত বছরের অগাস্টে ক্ষমতা নেওয়ার পর থেকে আইএসকেই দেশটির সবচেয়ে গুরুতর নিরাপত্তা চ্যালেঞ্জ হিসেবে দেখা হচ্ছে।

কট্টরপন্থি জঙ্গি গোষ্ঠীটি দেশটিতে হওয়া সাম্প্রতিক হামলাগুলোর দায় স্বীকার করেছে। এসব হামলার অধিকাংশই সংখ্যালঘু শিয়া সম্প্রদায়ের ওপর চালানো হয়েছে।

যাযাদি/ এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে