আগামী মাসেই দেশে ফিরছেন নওয়াজ শরিফ!

আগামী মাসেই দেশে ফিরছেন নওয়াজ শরিফ!
ফাইল ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সর্বোচ্চ নেতা নওয়াজ শরিফ আগামী মাসে দেশে ফিরতে পারেন। পাকিস্তানের মন্ত্রী ও সিনিয়র পিএমএল-এন নেতা জাভেদ লতিফ জানিয়েছেন, 'জনগণের প্রতিনিধিত্ব' করার জন্য তিনি ফিরছেন।

সোমবার এক সংবাদ সম্মেলনে লতিফ বলেন, 'চিকিৎসকেরা' তাদের সিদ্ধান্ত জানিয়েছেন এবং নওয়াজ তাদের ডাকে সাড়া দিয়ে ফিরবেন।

লতিফ বলেন, 'চিকিৎসকেরা নানা সময়ে তাদের অভিমত পরিবর্তন করেন। জনগণই তার চিকিৎসক। জাতি তার সিদ্ধান্ত ঘোষণা করেছে যে নওয়াজ শরিফের ফিরে আসা দরকার।'

দুর্নীতিবিষয়ক একটি আদালত ২০১৮ সালে আল-আজিজিয়া স্টিল মিলস দুর্নীতির মামলায় নওয়াজকে সাত বছরের কারাদণ্ড দেয়। এছাড়া এভেনফিল্ড প্রপার্টিজ মামলায় তার ১১ বছরের কারাদাণ্ড এবং ৮ মিলিয়ন পাউন্ড (১.৩ মিলিয়ন রুপি) জরিমানা হয়।

তবে লাহোর হাইকোর্ট ২০১৯ সালে তার সাজা স্থগিত করে চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার অনুমতি দেয়। তিনি২০১৯ সালের ১৯ নভেম্বর লন্ডন যান। তারপর থেকে তিনি দেশে ফেরেননি।

এর আগে সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খান লাহোরে এক সমাবেশে দাবি করেন, তোশাখানা ঘটনা এবং নিষিদ্ধ তহবিল নিয়ে তাকে অযোগ্য ঘোষণা করতে এবং লন্ডন থেকে নওয়াজ শরিফকে ফেরাতে ষড়যন্ত্র চলছে।

তিনি বলেন, ওই ষড়যন্ত্রের অংশ হিসেবে তারা নওয়াজ শরিফকে সেপ্টেম্বরের শেষ দিকে দেশে নিয়ে আসবে। আর আমাকে কলঙ্কিত করতে চরিত্র হনন কার্যক্রম শুরু হবে। সূত্র : জিও টিভি

যাযাদি/ এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে