রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

দেশ ত্যাগে নিষেধাজ্ঞার পর যা বললেন ইমরান খান

যাযাদি ডেস্ক
  ২৬ মে ২০২৩, ১৫:৪৬

পাকিস্তান সরকার তেহরিকে ইনসাফের (পিটিআই) নেতাকর্মীদের দেশত্যাগে নিষেধাজ্ঞা দেয়ার পর দলটির চেয়ারম্যান ইমরান খান বলেছেন, আমার দেশত্যাগের কোনো পরিকল্পনা নেই।

শুক্রবার এক বিবৃতিতে তিনি বলেন, আমি সরকারকে ধন্যবাদ জানাই। আমার দেশত্যাগের কোনো পরিকল্পনা নেই। বিদেশে আমার ব্যবসা-বাণিজ্য বা সহায়-সম্পত্তি নেই। কোনো ব্যাংক অ্যাকউন্টও নেই। আমার প্রিয় স্থান দেশের উত্তরের পর্বতমালা। কখনো সুযোগ পেলে সেখানে যাব। কিন্তু দেশ ছেড়ে যাব না।

জানা যায়, বৃহস্পতিবার (২৫ মে) পাকিস্তান সরকার পিটিআইয়ের ২২৬ জন নেতাকর্মীকে নো ফ্লাই তালিকায় এক্সিট কন্ট্রোল লিস্টের অন্তর্ভুক্ত করেছে। তাদের মধ্যে ইমরান খান ও বুশরা বিবিসহ গুরুত্বপূর্ণ নেতারা রয়েছেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের বিশেষ সহকারী আতাউল্লাহর সূত্রে একাধিক পাকিস্তানি সংবাদমাধ্যম বিষয়টি নিশ্চিত করেছে।

আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ইমরান খান গ্রেফতার হওয়ার প্রতিবাদে গত ৯ মে পাকিস্তানজুড়ে নিরাপত্তা বাহিনীর সাথে পিটিআই কর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। এ সময় সেনাবাহিনীর কয়েকটি স্থাপনায় ভাঙচুরের খবরও পাওয়া যায়। কয়েক দিনের সংঘর্ষে বেশ কয়েকজন নিহত হন। এরপর থেকে পিটিআই নেতাকর্মীদের গ্রেফতার শুরু হয়। ইতোমধ্যে হাজার হাজার কর্মীকে গ্রেফতার করা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে পিটিআিই নেতাকর্মীদের মাঝে দেশ ত্যাগের প্রবণতা শুরু হয়। পরে পাকিস্তান সরকার এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

সূত্র : জিও নিউজ ও অন্যান্য

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে