সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
walton

ইউক্রেনের হাসপাতালে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা

যাযাদি ডেস্ক
  ২৬ মে ২০২৩, ১৫:৫২
ছবি: রয়টার্স

ইউক্রেনের দিনপ্রো অঞ্চলের একটি হাসপাতালে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এতে অন্তত একজন নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। তাছাড়া আহত হয়েছে আরও ১৫ জন। খবর বিবিসির।

হামলার ঘটনা নিশ্চিত করে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি জানিয়েছেন, হাসপাতালটি থেকে অন্যদের উদ্ধারে তৎপরতা চালাচ্ছে কর্তৃপক্ষ। এক্ষেত্রে সব প্রয়োজনীয় কর্তৃপক্ষই সেখানে কাজ করছে বলেও জানান তিনি।

এর আগে আঞ্চলিক গভর্নর সেরহি লাইসাক বলেন, শহরটিতে রকেট ও ড্রোন হামলা হয়েছে।

সাম্প্রতিক সপ্তাহে রাশিয়া ইউক্রেনে হামলা জোরদার করেছে। এসব হামলার লক্ষ্যবস্তু হলো ইউক্রেনের বিভিন্ন অবকাঠামো। কারণ রাশিয়া মনে করছে ইউক্রেন তাদের ভূমিতে পাল্টা হামলা চালাতে পারে।

অন্যদিকে ইউক্রেনের বাখমুতে দীর্ঘ কয়েক মাসের যুদ্ধে রাশিয়ার ভাড়াটে বাহিনী ওয়াগনার গ্রুপের ২০ হাজার সদস্য নিহত হয়েছে। গ্রুপটির প্রতিষ্ঠাতা এই দাবি করেছেন।

ওয়াগনার প্রধান ইয়েভজেনি প্রিগোজিন বলেন, ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার জন্য ৫০ হাজার বন্দিকে নিয়োগ করা হয়েছিল। কিন্তু তাদের মধ্যে ২০ শতাংশই নিহত হয়েছে।

টেলিগ্রাম চ্যানেলে পোস্ট করা একটি ভিডিও সাক্ষাৎকারে তিনি রাশিয়ান রাজনৈতিক কৌশলবিদ কনস্ট্যান্টিন ডলগভকে বলেছেন, শহরটির জন্য যুদ্ধে তার একই সংখ্যক চুক্তি করা সেনাও মারা গেছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে