বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

ইমরান খানের কারাদণ্ডের রায় স্থগিত

যাযাদি ডেস্ক
  ২৯ আগস্ট ২০২৩, ১৪:২৮
আপডেট  : ২৯ আগস্ট ২০২৩, ১৪:৩৯
ইমরান খানের কারাদণ্ডের রায় স্থগিত

তোশাখানা মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের তিন বছরের কারাদণ্ড স্থগিত করেছেন ইসলামাবাদ হাই কোর্ট (আইএইচসি)।

আজ মঙ্গলবার দেশটির প্রভাবশালী পত্রিকা ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

দেশটির প্রধান বিচারপতি আমের ফারুক ও বিচারপতি তারিক মেহমুদ জাহাঙ্গীরির সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ ইমরানের কারাদণ্ডের বিরুদ্ধে আপিলের বিষয়ে বহুল প্রত্যাশিত এ রায় ঘোষণা করেছেন।

আমের ফারুক বলেছেন, রায়ের কপি শিগরিরই পাওয়া যাবে, আমরা এখন বলছি যে ইমরানের আবেদন অনুমোদিত হয়েছে। এই রায়কে ইমরান খানের আইনী দলের জন্য বিজয় হিসেবে দেখা হচ্ছে।

এর আগে পাকিস্তানের সরকারি কোষাগার তোশাখানার মালামাল নিয়ে দুর্নীতি করার অভিযোগে গত ৫ আগস্ট ইমরান খানকে ৩ বছরের কারাদণ্ড দেন ইসলামাবাদের একটি জেলা ও দায়রা আদালত। একইসঙ্গে তাকে ১ লাখ রুপি জরিমান ও ৫ বছর যে কোনো নির্বাচনে অংশ নেওয়ার ক্ষেত্রে অযোগ্য ঘোষণা করেন।

রায় ঘোষণার দিনেই ইমরান খানকে গ্রেপ্তার করা হয়। এরপর তাকে রাখা হয় পাকিস্তানের কুখ্যাত এ্যটক কারাগারে। এতদিন সেখানেই বন্দি ছিলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রেসিডেন্ট। একই সপ্তাহে ইমরান খানকে পাঁচ বছরের জন্য রাজনীতিতে নিষিদ্ধ ঘোষণা করে দেশটির নির্বাচন কর্তৃপক্ষ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে