বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ঘন কুয়াশায় দিল্লিতে ৮৪ ফ্লাইট বাতিল

যাযাদি ডেস্ক
  ১৫ জানুয়ারি ২০২৪, ১৩:৪৮
ঘন কুয়াশায় দিল্লিতে ৮৪ ফ্লাইট বাতিল

ঘন কুয়াশার কারণে আজ সোমবার দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে ৮৪টি ফ্লাইট বাতিল হয়েছে। এ ছাড়া বিলম্বিত হয়েছে আরও ১৬৮টি ফ্লাইট। বিমান চলাচল সংক্রান্ত ওয়েবসাইট ফ্লাইটরাডার ২৪-এর বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে খবরটি দিয়েছে।

দিল্লি বিমানবন্দরে ঘন কুয়াশার সতর্কতা জারি করার পর হাজার হাজার যাত্রী তাদের ফ্লাইটের জন্য ধৈর্য ধরে অপেক্ষা করতে বাধ্য হন। এই অপেক্ষা কয়েক ঘণ্টাতে গিয়েও গড়ায়। একজন যাত্রী বলেছেন, গোয়া যাওয়ার জন্য তাকে ১৩ ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে।

দিল্লি ও উত্তর ভারতের কিছু অংশ ঘন কুয়াশায় আচ্ছন্ন থাকায় দৃশ্যমানতার অভাবে দিল্লির সঙ্গে সারা দেশের ফ্লাইট ও ট্রেন চলাচলে প্রতিবন্ধকতা তৈরি হয়েছে। আজ সকালে দিল্লির সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩.৩ ডিগ্রি সেলসিয়াস— যা এই মৌসুমের মধ্যে সর্বনিম্ন।

আজ দিল্লিতে ১৮টি ট্রেনের বিলম্বের খবরও দিয়েছে এনডিটিভি। এ ছাড়া, দুই সপ্তাহের শীতের ছুটির পর আজ ভারতের রাজধানী শহরে স্কুলগুলো খুলেছে। তবে তীব্র ঠান্ডার কারণে স্কুলের সময় সীমিত করা হয়েছে।

দিল্লি এবং কলকাতায় প্রতিক‚ল আবহাওয়ার প্রভাব ফ্লাইটগুলোর ওপর পড়ার আশঙ্কার কথা বলেছিল ইন্ডিগো, স্পাইসজেট এবং ভিস্তারার মতো প্রধান বিমান সংস্থাগুলো। ভিস্তারা জানিয়েছে, আজ ভোরে দিল্লি-কলকাতা ফ্লাইট হায়দ্রাবাদে ঘুরিয়ে দেওয়া হয়েছিল।

দিল্লিতে বায়ুর গুণগতমান ‘গুরুতর’ থেকে ‘খুব খারাপ’ ক্যাটাগরিতে উন্নীত হয়েছে।

মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা: দিল্লিতে রেড অ্যালার্ট জারিমৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা: দিল্লিতে রেড অ্যালার্ট জারি

একই ধরনের কুয়াশার কারণে গতকালও দিল্লিতে ফ্লাইট এবং ট্রেন পরিষেবা ব্যাহত হয়েছে। বিমানবন্দর এলাকায় দৃশ্যমানতা ছিল প্রায় শূন্যের কোটায়। গত শুক্রবার মৌসুমের প্রথম শৈত্যপ্রবাহের দিন দিল্লিতে তাপমাত্রা ছিল ৩.৯ ডিগ্রি সেলসিয়াস। শনিবার রাতেও তাপমাত্রা ছিল ৩ ডিগ্রি সেলসিয়াসের ঘরে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে