বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

কানাডায় শ্রমিক বহনকারী বিমান বিধ্বস্ত, নিহত ১০

যাযাদি ডেস্ক
  ২৪ জানুয়ারি ২০২৪, ১১:০১
কানাডায় শ্রমিক বহনকারী বিমান বিধ্বস্ত, নিহত ১০

কানাডায় একটি বিমান বিধ্বস্ত হয়ে ১০ জন নিহত হয়েছেন। ডেইলি বিস্টের খবরে বলা হয়েছে, বিমানটি শ্রমিকদের নিয়ে একট খনির দিকে যাচ্ছিল। উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই সেটি বিধ্বস্ত হয়। উড়োজাহাজটিতে থাকা এক ব্যক্তি জীবিত আছেন। তবে তার অবস্থা ও পরিচয় সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি।

সেনাবাহিনী ও ফেডারেল পুলিশ দুর্ঘটনার পর উদ্ধারকাজ করছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

কতজন বিমানটিতে ছিল সে সম্পর্কে এখনও কর্তৃপক্ষ বিস্তারিত জানায়নি। তবে বিমানটির নিবন্ধিত মালিক নর্থওয়েস্টার্ন এয়ার লিজ তার ওয়েবসাইটে বলেছে যে, এটির দুটি ধরণ রয়েছে। উভয়টিতেই ১৯ জন যাত্রী বহন করতে সক্ষম।

যৌথ উদ্ধারকারী বাহিনীর পক্ষ থেকে জানানো হয়, স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৮টা ৫০ মিনিটে নর্থওয়েস্ট টেরিটরিজের ফোর্ট স্মিথ থেকে উড়োজাহাজটি উড্ডয়ন করার কিছুক্ষণের মধ্যেই বিধ্বস্ত হয়। এই স্থানটি আঞ্চলিক রাজধানী ইয়েলোনাইফ থেকে ৩২০ কিলোমিটার থেকে দূরে।

দুর্ঘটনার পর ফোর্ট স্মিথ থেকে সব ফ্লাইট বুধবার পর্যন্ত বাতিল করা হয়েছে। দুর্ঘটনা তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে প্রশাসন।

রিও টিন্টোর চিফ এক্সিকিউটিভ জ্যাকব স্টসহোলম এক বিবৃতিতে বলেছেন যে, 'আমরা কর্তৃপক্ষের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছি। ঠিক কী ঘটেছে তা খুঁজে বের করার জন্য তাদের প্রচেষ্টায় আমরা সব ধরনের সাহায্য করব।'

উত্তর-পশ্চিমাঞ্চলীয় এয়ার লিজ মন্তব্যের অনুরোধে সাড়া দেয়নি। তবে উত্তর-পশ্চিম অঞ্চলের প্রিমিয়ার নিহতদের প্রতি শোক জানিয়ে একটি বিবৃতি দিয়েছেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে