মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

অস্ট্রেলিয়ার রাজধানী সিডনিতে হামলা, নিহত ৭

যাযাদি ডেস্ক
  ১৩ এপ্রিল ২০২৪, ১৭:০৬
ছবি সংগৃহিত

হঠাৎ করে শত শত মানুষের মধ্যে ডুকে পড়ে এক যুবক। তার হাতে ছিল ধারালো ছুরি। সে ভীরের মধ্য থেকে এক নারী ও শিশুকে ছুরিকাঘাত করে হত্যা করে। এর দৃশ্য দেখে শুরু হয় আতঙ্ক। মানুষ ছুটাছুটি করতে থাকে। এরমধ্যে সে আরও কয়েকজনকে ছুরিকাঘাত করে। পুলিশ অস্ত্রধারীর পরিচয় জানাতে পারেনি।

জানা যায়, অস্ট্রেলিয়ার রাজধানী সিডনির পূর্বাঞ্চলের একটি শপিং মলে ছুরিকাঘাতে সাতজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৮ জন আহত হয়েছেন।

শনিবার (১৩ এপ্রিল) ওয়েস্টফিল্ড শহরের শপিং মলের ছয় তলার বন্ডি জংশন সেন্টারে এ ঘটনা ঘটে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে দ্য গার্ডিয়ান।

প্রতিবেদনে বলা হয়েছে, এদিন স্থানীয় সময় বিকেল ৪টার কিছু আগে হামলাকারী শপিংমলে হুডি ও শর্টস পরে প্রবেশ করে। এরপর দৌড়ে গিয়ে শিশুসহ এক নারীকে প্রথমে ছুরিকাঘাত করে। পরে হামলাকারী উদভ্রান্তের মতো শপিংমলে ছুটে বেড়িয়ে কয়েকজনকে ছুরিকাঘাত করে।

পুলিশ এসে শত শত মানুষকে দোকান এবং স্টোররুমের ভিতরে লুকিয়ে থাকতে দেখে।

পুলিশ হামলাকারীকে আত্মসমর্পণের নির্দেশ দেয়। কিন্তু হামলাকারী সেই নির্দেশ না মানায় তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে পুলিশ। হামলার পর পুলিশ মলটির আশপাশের এলাকায় যান চলাচল সীমিত রেখেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওগুলোতে দেখা গেছে, ঘটনার সময় শপিং সেন্টারের বিভিন্ন জায়গা থেকে লোকজন দৌড়ে এদিক সেদিক লুকাচ্ছেন। একই সময় ঘটনার খবর পেয়ে পুলিশের একটি হেলিকপ্টারও ঘটনাস্থলের ওপরে উড়তে দেখা যায়।

নিউ সাউথ ওয়েলস পুলিশের সহকারী কমিশনার অ্যান্থনি কুক জানিয়েছেন, হামলাকারী তাকে লক্ষ্য করে ছুরি তোলায় তিনি নিজের হাতে থাকা বন্দুকটি ফেলে দেন। তবে হামলাকারী ব্যক্তি এখন নিহত।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে