মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

পাকিস্তান-ইরান এক সুতোয় গাঁথা দুটি প্রাণের মতো : রইসি

যাযাদি ডেস্ক
  ২৪ এপ্রিল ২০২৪, ১১:৫৮
ছবি-সংগৃহিত

মধ্যপ্রাচ্যে যখন যুদ্ধের দামামা তখন ইরানি প্রেসিডেন্ট ইব্রাহিম রইসি বিশ্বের একমাত্র পারমানবিক শক্তিধর মুসলিম রাষ্ট্র পাকিস্তান সফর করছেন। তার তিনদিনের সফর আজ শেষ হয়েছে। তিনি গত সোমবার পাকিস্তান আসেন। পাকিস্তানে এসে তিনি বলেন পাকিস্তান-ইরান এক সুতোয় গাঁথা দুটি প্রাণের মতো। দুই দেশ ফিলিস্তিনিদের পক্ষে আছে। তার বিশ্বাস সব মুসলিম দেশ ঐক্যবদ্ধ থাকলে ফিলিস্তিনিদের জয় আসবেই।

এদিকে পাকিস্তানের মাটিতে জনসভা করার আগ্রহ প্রকাশ করেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রইসি। লাহোরে অবস্থিত আল্লামা মুহাম্মদ ইকবালের মাজার জিয়ারতের পর এক ভাষণে পাকিস্তানে জনসভা করার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন তিনি।

মঙ্গলবার এ খবর প্রকাশ করেছে অনলাইন জিও নিউজ। এতে বলা হয়েছে, তিন দিনের রাষ্ট্রীয় সফরে বর্তমানে লাহোরে অবস্থান করছেন ইরানের প্রেসিডেন্ট। সেখানে পাকিস্তানের জাতীয় কবি আল্লামা মুহাম্মদ ইকবালের কবর জিয়ারত শেষে রইসি বলেছেন, সম্ভব নয় জেনেও আমি পাকিস্তানে জনসভা করতে আগ্রহী।

এসময় তিনি তেহরানের সঙ্গে পাকিস্তানের জনগণের সখ্যতার কথাও উল্লেখ করেন। রইসি আরও বলেন, পাকিস্তান এবং ইরান সব সময়ই এক সুতোয় গাঁথা দুটি প্রাণের মতো। এদেশের (পাকিস্তানের) জনগণের সঙ্গে ইরানের একটি বিশেষ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। ইসরাইলের বিরুদ্ধে গাজায় ফিলিস্তিনিরা সফল বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, গাজায় ফিলিস্তিনিদের ওপর নৃশংসতার বিরুদ্ধে দক্ষিণ এশিয়ার যেসব দেশ একতা প্রকাশ করেছে আমি তাদের ধন্যবাদ জানাতে চাই। আমি মনে করি, ইসরাইলের বিরুদ্ধে ফিলিস্তিনিরা সফলতা পেয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে