ভার্চ্যুয়ালি আপিল বিভাগ চলবে সীমিত পরিসরে

ভার্চ্যুয়ালি আপিল বিভাগ চলবে সীমিত পরিসরে

১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত সার্বিক কার্যাবলি/চলাচলে বিধি-নিষেধ আরোপের মধ্যে স্বাভাবিক কার্যক্রম বন্ধ রেখে ভার্চ্যুয়ালি সীমিত পরিসরে বিচারিক কাজ পরিচালনা করবেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

প্রধান বিচারপতি নির্দেশক্রমে মঙ্গলবার (১৩ এপ্রিল) এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞার সই করা বিজ্ঞপ্তির ভাষ্যমতে, করোনা ভাইরাসের বিস্তার রোধে মন্ত্রিপরিষদ বিভাগের ১২ এপ্রিল জারি করা প্রজ্ঞাপন অনুসারে সব সরকারি আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিস/আর্থিক প্রতিষ্ঠান আগামী ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখাসহ সার্বিক কার্যাবলি/চলাচলে বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। এমন পরিস্থিতে আপিল বিভাগের স্বাভাবিক কার্যক্রম বন্ধ রেখে জনগণের সাংবিধানিক অধিকার রক্ষার্থে ভার্চ্যুয়ালি সীমিত পরিসরে বিচার কাজ পরিচালনা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১১ এপ্রিলে আপিল বিভাগের জারি করা বিজ্ঞপ্তির ধারাবাহিকতায় ভার্চ্যুয়ালি আপিল বিভাগের এক নম্বর কোর্ট প্রতি রোববার, মঙ্গলবার এবং বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টা থেকে ১২টা পর‌্যন্ত বিচার কার্যক্রম সীমিত পরিসরে পরিচালিত হবে।

এছাড়া ভার্চ্যুয়ালি প্রতি সোমবার ও বুধবার সকাল ১১টা হতে চেম্বার আদালত অতীব জরুরি বিষয়ে শুনানি গ্রহণ করবেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

করোনার বিস্তার রোধে চলাচলে ৭ দিনের নিষেধাজ্ঞা আরোপের মধ্যে গত ৫ এপ্রিল থেকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচার কার‌্যক্রম বন্ধ ছিল। শুধু ভার্চ্যুয়াল উপস্থিতির মাধ্যমে মঙ্গলবার ও বৃহস্পতিবার সকাল ১১টা থেকে চেম্বার আদালত অতিব জরুরি বিষয়ে শুনানি করা হয়েছিল।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে