শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ঘিরে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি কমিটি

যাযাদি ডেস্ক
  ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০৭
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির লোগো

আগামী ১৫ ও ১৬ মার্চ অনুষ্ঠিতব্য সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৩-২৪ সেশনের নির্বাচন পরিচালনার জন্য আওয়ামী লীগ ও বিএনপিপন্থিরা পাল্টাপাল্টি নির্বাচন উপকমিটি ঘোষণা করেছে।

কার্যকরী কমিটির সম্পাদক (আওয়ামী লীগ সমর্থিত) আবদুন নূর দুলাল আইনজীবী শাহ খসরুজ্জামানের নেতৃত্বে সাত সদস্যের উপকমিটি ঘোষণা করেন। অপরদিকে কার্যকরী কমিটির সিনিয়র সহ-সম্পাদক (বিএনপি সমর্থিত) মাহফুজ বিন ইউসুফ আইনজীবী ড. এজেডএম ফরিদুজ্জামান ফরহাদের নেতৃত্বে সাত সদস্যের উপকমিটি ঘোষণা করেন।

সম্পাদক আবদুন নূর দুলালের ঘোষিত নির্বাচন উপকমিটির আহ্বায়ক হচ্ছেন শাহ খসরুজ্জামান। সদস্যরা হলেন, বীর মুক্তিযোদ্ধা মো. মনিরুজ্জামান, অপূর্ব কুমার ভট্টাচারর্য, আব্দুল মালেক, এস এম গোলাম মোস্তফা তারা, মো. আলতাফ হোসেন আমানি ও আবু নাসের স্বপন।

সিনিয়র সহ সম্পাদক মাহফুজ বিন ইউসুফের ঘোষিত কমিটির আহ্বায়ক হচ্ছেন, ড. এজেডএম ফরিদুজ্জামান ফরহাদ। সদস্যরা হলেন এ এস এম মোক্তার কবির খান, ড. মো. গোলাম রহমান ভূইয়া, মোহাম্মদ আশরাফ-উজ্জ-জামান খান, মাহমুদ হাসান, মোহাম্মদ কামাল হোসেন ও মোহাম্মদ মাহবুবুর রহমান খান।

এর আগে গত ২৩ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) নির্বাচনের তারিখ ঘোষণা করে একটি নোটিশ জারি করা হয়। নির্বাচনী তফসিল অনুযায়ী ২৩ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চ পর্যন্ত সকাল ১০টা থেকে বিকেল ৫টার মধ্যে মনোনয়ন পত্র জমা দেওয়া যাবে। ৫ মার্চ বিকেল সাড়ে ৫টায় মনোনয়ন পত্র বাছাই এবং ৮ মার্চ বিকেল ৫টার মধ্যে মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ সময় ঘোষণা করা হয়।

কার্যকরী কমিটির সভাপতি পদে ১টি, সহ-সভাপতি পদে ২টি, সম্পাদক পদে ১টি, কোষাধ্যক্ষ পদে ১টি, সহ-সম্পাদক পদে ২টি এবং কার্যকরী কমিটির সদস্য পদে ৭টি পদসহ সর্বমোট ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২৩ কার্যকরী কমিটির নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ সাতটি পদে বিজয়ী হয়েছিল আওয়ামী লীগ সমর্থকরা। বাকী সাতটি পদে জিতেছিল বিএনপি সমর্থকরা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে