কাপড় থেকে ঘামের দাগ দূর হবে নিমিষেই যাযাদি ডেস্ক

কাপড় থেকে ঘামের দাগ দূর হবে নিমিষেই   যাযাদি ডেস্ক

এখন চলছে গরমকাল। আর গরমকাল আসা মানেই সূর্যের তীব্র তাপ, সেই সাথে শুরু হয় শরীরের ঘাম। আর ঘামের কারণে নষ্ট হতে শুরু করে পরনের কাপড়। তাই পছন্দের কাপড়গুলোকে ভালো রাখতে নানা ধরনের নতুন নতুন পন্থা অবলম্বন করতে শুরু করেন সবাই। কিন্তু খুব সহজেই ঘাম থেকে সৃষ্ট এসব দাগ থেকে মুক্তি পাওয়া সম্ভব।

অনেকে অল্প আবার অনেকেই অনেক বেশি ঘামেন। কিন্তু ঘামের পরিমাণ যতটুকুই হোক না কেন কাপড় ঠিকই নষ্ট হতে শুরু করে। পার্থক্য শুধু এটাই-যে কারও কম সময় লাগে কাপড় নষ্ট হতে আবার কারও অনেক বেশি। আর এ ঘামের দাগযুক্ত কাপড় ধুতে পোড়াতে হয় অনেক কাঠখড়। ঘামের কারণে কাপড় প্রতিনিয়ত হলুদ হয়ে রঙ নষ্ট হতে থাকে। অনেকেই নানা ধরনের নামিদামি ডিটারজেন্ট ব্যবহার করে থাকেন। আবার ডিটারজেন্টের পাশাপাশি অনেক ধরনের ডিওডোরেন্টও ব্যবহার করেন। কিন্তু ফলাফল আশানুরূপ হয় না।

ঘরোয়া কিছু টোটকা মানলেই এ সমস্যা সমাধান করা যায়। ঘামের দাগ কাপড় থেকে দূর করতে হলে ভিনেগার এবং লবণই যথেষ্ট। যে জায়গাগুলোতে ঘামের দাগ হয়েছে সে জায়গাগুলোতে ভিনেগার ঢালতে হবে। তার ওপরে মোটা দানাদার লবণ ঘষতে হবে। হালকা করে ঘষে কাপড় রোদে শুকাতে দিতে হবে। শুকিয়ে গেলে কাপড় ধুয়ে নিতে হবে। এভাবে কাপড় থেকে নিমিষেই ঘাম থেকে তৈরি হওয়া দাগ দূর হয়ে যাবে।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে