শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শীতের আনন্দে বাচ্চাদের পোশাক

যাযাদি ডেস্ক
  ০৪ জানুয়ারি ২০২৩, ১৩:২৪

এখন পৌষ মাস। প্রকৃতিতে ভালোভাবে জেঁকে বসেছে শীতের আমেজ। পরিবার-পরিজন নিয়ে বেড়ানোর এখনই মোক্ষম সময়। কারণ স্কুল বন্ধ, পরীক্ষাও শেষ, বাড়তি পড়ার কোনো চাপ নেই। এমন সময়ে প্রয়োজন বাচ্চাদের নতুন পোশাক।

বেড়ানোর বিষয় এলেই বাচ্চাদের বায়নার তালিকার শুরুতেই আছে নতুন পোশাক। আর সোনামণিদের সেই বায়না পূরণ করতে জনপ্রিয় ব্র্যান্ড কে-ক্রাফট নিয়ে এসেছে শিশুদের জন্য আরামদায়ক, ফ্যাশনেবল এবং দেহের সঙ্গে মানানসই পোশাক।

কে-ক্রাফটের প্রধান ডিজাইনার শাহনাজ খালিদ কালবেলাকে জানান, নীলের মধ্যে রয়েল, টিল, স্কাই, মেরুন, ম্যাজেন্টা, হট পিঙ্ক, ব্রিক রেড, কমলা, সাদা, গোল্ডেন, হলুদ, অ্যাশ রঙের ব্যবহার করা হয়েছে। পোশাককে ফ্যাশনেবল করতে প্যাটার্নে আনা হয়েছে ভিন্নতা। কুচি লেইসের ব্যবহার ছাড়াও নকশায় করা হয়েছে হ্যান্ড মেশিন এমব্রয়ডারি, স্ক্রিন প্রিন্ট, ট্যাসেল এবং কারচুপির কাজ।

মেয়েদের পোশাকের কালেকশনে ভিন্ন ভিন্ন স্টাইলের টপসের সঙ্গে প্যান্ট, পালাজো এবং স্কার্ট, লাইন পালাজোর সঙ্গে কটি, কাফটানের সঙ্গে প্যান্ট বা পালাজো ছাড়াও আছে পাফি ফ্রক, সালোয়ার কামিজ, কুর্তি, লং-ফ্রক, লেহেঙ্গা। আর ছেলেদের জন্য পাঞ্জাবি, পলো শার্ট, ক্যাজুয়াল শার্ট, টি-শার্ট এবং কটি। এর বাইরে থাকছে বাবা-মায়ের সঙ্গে সন্তানদের ম্যাচিং পোশাক।

কে-ক্রাফটের স্বত্বাধিকারী খালিদ মাহমুদ খান বলেন, ‘এখন শীত, তাই শীত এবং বাচ্চাদের রুচির কথা মাথায় রেখে কাপড় নির্বাচনে গুরুত্ব দেওয়া হয়েছে ইনডোর আউটডোরের উপযোগী, শীতের উষ্ণতার পাশাপাশি আরামদায়ক কাপড়। সেই লক্ষ্যে ব্যবহার করেছি মম সিল্ক, লিনেন, রেইনবো সিল্ক, জর্জেট, টু-টোন, ডিজাইনড কটন, স্যাটিন, অরগাঞ্জার মতো বৈচিত্র্যময় কাপড়।

যাযাদি/সাইফুল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে