সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭

রংপুর চিনিকলসহ ৬টি চিনিকলে আখমাড়াই বন্ধ রাখার প্রতিবাদে মহিমাগঞ্জে বিক্ষোভ

রংপুর চিনিকলসহ ৬টি চিনিকলে আখমাড়াই বন্ধ রাখার প্রতিবাদে মহিমাগঞ্জে বিক্ষোভ

অব্যাহত লোকসানের অজুহাতে গাইবান্ধা জেলার কৃষিভিত্তিক একমাত্র ভারিশিল্প কারখানা মহিমাগঞ্জের রংপুর চিনিকলসহ ৬টি চিনিকলে আখমাড়াই বন্ধ রাখার প্রতিবাদে বুধবার মহিমাগঞ্জে ব্যপক বিক্ষোভ প্রদর্শন করেছেন আখচাষী ও শ্রমিক-কর্মচারীরা।

বাংলাদেশ চিনি ও খাদ্যশিল্প সংস্থার সদর দপ্তর থেকে এর আওতাধীন ১৫টি চিনিকলের মধ্যে ২০২০-২০২১ মৌসুমে ৬টিতে মাড়াই বন্ধ রেখে ৯টি চিনিকলে আখমাড়াই করার নির্দেশনা সম্বলিত একটি চিঠি পাওয়ার পর বিক্ষোভে ফেটে পড়েন আখচাষী ও শ্রমিক-কর্মচারীরা। বুধবার সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত আখচাষী ও শ্রমিক-কর্মচারীরা গোবিন্দগঞ্জ-মহিমাগঞ্জ সড়কের চিনিকলের সামনের কয়েকটি স্থানে মোটরের টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করেন।

এ সময় উভয় দিকে শতাধিক ছোটবড় যানবাহন আটকা পড়ে। এ সংবাদ পেয়ে গোবিন্দগঞ্জ থানার একদল পুলিশ এসে অবরোধ তুলে নেয়ার অনুরোধ করলেও তা অগ্রাহ্য করে অবরোধ চালিয়ে যান বিক্ষুব্ধরা।

অবরোধ চলাকালে এক সমাবেশে রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি আবু সুফিয়ান সুজা, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান দুলাল, সহ-সম্পাদক ফারুক হোসেন ফটু, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম, আখচাষী কল্যাণ গ্রুপের সভাপতি জিন্নাত আলী প্রধান, সহ-সম্পাদক আব্দুর রশিদ ধলু, ইক্ষুউন্নয়ণ কর্মি সংসদের সম্পাদক শাহজাহান আলী প্রমুখ বক্তব্য রাখেন।

পরে সকল চিনিকলের আন্দোলনরত শ্রমিক-কর্মচারী ও আখচাষীদের কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করে বেলা একটায় সড়ক অবরোধ তুলে নেন বিক্ষুব্ধরা। আন্দোলনরত রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়ন ও আখচাষী নেতৃবৃন্দ জানান, বৃহস্পতিবার রাজধানী ঢাকায় বাংলাদেশ চিনিশিল্প করপোরেশন শ্রমিক-কর্মচারী ফেডারেশন ও বাংলাদেশ চিনিকল আখচাষী ফেডারেশন এর যৌথ সভা থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে