ঝড়ো হাওয়া ও বজ্রবৃষ্টির আভাস

ঝড়ো হাওয়া ও বজ্রবৃষ্টির আভাস

আগামী ২৪ ঘণ্টায় দেশের দুই বিভাগসহ একাধিক স্থানে ঝড়ো হাওয়া ও বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে। এছাড়া কিছু এলাকায় আকাশ মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার (৯ মার্চ) বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ এ কে নাজমুল হক আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসের এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, আজ (মঙ্গলবার) সকাল নয়টা থেকে আগামীকাল সকাল নয়টা পর্যন্ত এ পূর্বাভাস কার্যকর থাকবে।

ঢাকার পরিস্থিতির বিষয়ে তিনি জানান, ঢাকার আকাশে মেঘ রয়েছে। কোথাও কোথাও দু’এক ফোঁটা বৃষ্টি হতে পারে। তবে বড় কোনো বৃষ্টিপাতের সম্ভাবনা এখন পর্যন্ত নেই। গত ২৪ ঘণ্টায় সিলেটে ৪ ও শ্রীমঙ্গলে ৩৯ মি.মি. বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া দেশের কোথাও কোথাও হালকা বা ছিটেফোঁটা বৃষ্টিপাত হতে দেখা গেছে।

আবহাওয়া অফিস জানায়, আগামী ২৪ ঘণ্টায় ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ ও নরসিংদী জেলাসহ ময়মনসিংহ, সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের বিভিন্ন স্থানে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল গোপালগঞ্জে ৩৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল নেত্রকোনায় ১৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। তবে রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, সামান্য পরিবর্তন হতে পারে।

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তার আশপাশে এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে