​প্রযুক্তি ব্যবহারের সব প্রতিষ্ঠান খোলা রাখার দাবি

​প্রযুক্তি ব্যবহারের সব প্রতিষ্ঠান খোলা রাখার দাবি

বাংলাদেশে মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন দাবি জানিয়েছেন, তথ্যপ্রযুক্তির ব্যবহার হয় এমন সব ধরনের প্রতিষ্ঠান ও মাধ্যম খোলা রাখার জন্য।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সংগঠনের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ দাবি জানিয়েছেন এর সভাপতি মহিউদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু বক্কর সিদ্দিক।

বিজ্ঞপ্তিতে বলা হয়, লকডাউন বা সরকারের বেঁধে দেওয়া সীমিত চলাচলের নির্দেশ মেনে করোনা মহামারিতে একমাত্র দেশের অর্থনীতি সচল রাখতে সবচেয়ে বড় ভূমিকা পালন করছে প্রযুক্তি। কিন্তু এ বছর লকডাউনে অনেক প্রযুক্তি বিন্যাস মাধ্যম বন্ধ করে দেওয়া হয়েছে। যা খুবই দুঃখজনক।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অন্যান্য কোর্ট ভার্চুয়াল মাধ্যমে অন্ততপক্ষে সাময়িক সময়ের জন্য হলেও খুলে দেওয়া উচিত। এতে পরে জরুরি প্রয়োজনে ও মানবিক দিক রক্ষার পাশাপাশি দেশের সাংবিধানিক প্রতিষ্ঠানের সম্মান অক্ষুণ্ণ থাকবে।

আমরা মনে করি সরকারের উচিত ডিজিটাল মাধ্যম ব্যবহার করে যেসব প্রতিষ্ঠান কার্যক্রম পরিচালনা করে থাকে সেগুলো সব খুলে দেওয়া হোক। অ্যাপভিত্তিক উবার, পাঠাও সহ বিভিন্ন প্রযুক্তিভিত্তিক মাধ্যম যেন ভালোভাবে পরিচালনা করা যায় সেদিকে গুরুত্ব দেওয়া উচিত। কেননা প্রযুক্তির সেবার মাধ্যমে দূরুত্ব বজায় রেখে অনেক কাজই করা সম্ভব।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে