শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

​১০৬ প্রবাসী নিয়ে সিঙ্গাপুর গেল বিশেষ ফ্লাইট

যাযাদি ডেস্ক
  ২০ এপ্রিল ২০২১, ১১:৪৩
আপডেট  : ২০ এপ্রিল ২০২১, ১৪:৩৮

প্রবাসীদের দাবির মুখে অবশেষে সিঙ্গাপুরে ফ্লাইট চালু করল বাংলাদেশের কোনো এয়ারলাইনস। পাঁচ দেশে বিশেষ ফ্লাইট চালুর ৪র্থ দিনে সিঙ্গাপুর গেল বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট।

আজ মঙ্গলবার (২০ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম-পিআর) তাহেরা খন্দকার। তিনি বলেন, 'সকাল ৮টা ১৩ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১০৬ যাত্রী নিয়ে ফ্লাইটটি সিঙ্গাপুরের উদ্দেশে রওনা হয়েছে।'

গত ৫ এপ্রিল থেকে সরকার ঘোষিত বিধিনিষেধের মধ্যে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে। 'সর্বাত্মক লকডাউনের' কারণে ১৪ এপ্রিল থেকে আন্তর্জাতিক রুটের ফ্লাইটও বন্ধ ঘোষণা করা হয়। এর মধ্যে প্রবাসীদের আসা-যাওয়ার কথা বিবেচনায় নিয়ে ১৭ এপ্রিল থেকে ৫ রুটে বিশেষ ফ্লাইট চলাচলের অনুমতি দেওয়া হয়।

রুটগুলো হলো- সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, কাতার ও ওমান। এর মধ্যে অন্য চার দেশে দেশি-বিদেশি এয়ারলাইনসগুলো ফ্লাইট পরিচালনা করলেও সিঙ্গাপুরে কেউ ফ্লাইট পরিচালনা করছিল না। এনিয়ে বিমানবন্দরে বিক্ষোভও করেছেন যাত্রীরা। অবশেষে প্রবাসীদের নিয়ে মঙ্গলবার সকালে ঢাকা ছাড়ে বিমানের ফ্লাইট।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে