মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

রাজধানীতে ঝির ঝির বৃষ্টি 

যাযাদি ডেস্ক
  ০৮ জুন ২০২৩, ০৯:৫৭
আপডেট  : ০৮ জুন ২০২৩, ০৯:৫৮
ছবি-যাযাদি

আজ বৃহস্পতিবার সকাল থেকেই রাজধানীর আকাশ ছিল মেঘাচ্ছন্ন। তবে বেলা বাড়ার সঙ্গে আরও অন্ধকার হয়ে আসে। সকালে ৯ টার পর থেকে রাজধানীজুড়ে ঝির ঝির বৃষ্টি শুরু হয়। সেই বৃষ্টিতে গরম কিছু কমেছে।

এমনিতে ভ্যাপসা গরমে যখন অতিষ্ঠ জনজীবন তখন কাঙ্ক্ষিত বৃষ্টির দেখা মিলল রাজধানীর বিভিন্ন এলাকায়। বৃহস্পতিবার (৮ জুন) সকাল ৯টার দিকে রাজধানীর মতিঝিল, কমলাপুর, মুগদা, বাসাবো, মালিবাগ, মোহাম্মদপুর, মগবাজারসহ বিভিন্ন এলাকায় ঝির ঝির বৃষ্টি হতে দেখা যায়। এছাড়াও অন্যান্য এলাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। তীব্র গরমে এই বৃষ্টিতে জনমনে স্বস্তি ফিরে এসেছে। এতে উত্তপ্ত আবহাওয়া কিছুটা ঠাণ্ডা হবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা।

হঠাৎ এই বৃষ্টিতে অফিসগামীদের কিছুটা ভোন্তিতে পড়তে হলেও স্বস্তি ফিরেছে জনমনে। টানা কয়েক দিনের তাপদাহের পর এই বৃষ্টিতে অনেককেই ভিজতে দেখা গেছে। বিশেষ করে পাড়া-মহল্লার শিশুরা আনন্দে ছোটাছুটি করতে থাকে।

এর আগে বুধবার রাতে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়, চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, রাজশাহী, পাবনা, নওগাঁ, দিনাজপুর, যশোর ও চুয়াডাঙ্গা জেলাসমূহের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। সিলেট জেলাসহ ঢাকা ও ময়মনসিংহ বিভাগ এবং রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

দেশের বিভিন্ন স্থানে গত ২৮ মে থেকে তাপপ্রবাহ বয়ে যেতে শুরু করে। প্রায় ১২ দিন ধরে বিভিন্ন এলাকায় তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এতে জনজীবনে হাঁসফাঁস অবস্থা। ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। গরমের কারণে বন্ধ ঘোষণা করা হয়েছে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান। গরমে অনেকে অসুস্থ হয়ে পড়ছেন। তাছাড়া অসহনীয় মাত্রার লোডশেডিংয়ের কারণে এবারের গরম দুর্বিষহ অবস্থার সৃষ্টি করেছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে