সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ইনোভেশন প্রদর্শনী ২০২৪

যাযাদি ডেস্ক
  ০৮ মে ২০২৪, ১৭:২৯
ইনোভেশন প্রদর্শনী ২০২৪

মন্ত্রিপরিষদ বিভাগের ২০২৩-২৪ ইং অর্থ বছরের বার্ষিক ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা [৩.১.১] এর আলোকে অদ্য ০৮/০৫/২০২৪, বুধবার, ২-৫ ঘটিকা, শীতলক্ষ্যা মাল্টিপারপাস হল রুম, ওয়াসা ভবনে ঢাকা ওয়াসার ইনোভেশন প্রদর্শনী (শোকেসিং) আয়োজন করা হয়েছে।

উক্ত প্রোগ্রামের অতিথি হিসেবে প্রকল্প পরিচালক, এসপায়ার টু ইনোভেট (এটুআই), আহবায়ক ও চীফ ইনোভেশন অফিসার, স্থানীয় সরকার বিভাগ, যুগ্ম প্রকল্প পরিচালক, এসপায়ার টু ইনোভেট (এটুআই), যুগ্ম প্রকল্প পরিচালক, এসপায়ার টু ইনোভেট (এটুআই), সদস্য সচিব, ইনোভেশন ও ই-সার্ভিস রোডম্যাপ বাস্তবায়ন সংক্রান্ত টিম, স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এর ইনোভেশন টিমের প্রতিনিধি, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ইনোভেশন টিমের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এছাড়াও জনাব অধ্যাপক ড. মোঃ মফিজুর রহমান, পুরকৌশল বিভাগ, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় “স্মার্ট বাংলাদেশ:৪র্থ শিল্প বিপ্লব” এর উপর একটি প্রেজেন্টেশন প্রদান করেন।

উক্ত প্রদর্শনীতে ওয়াটার এটিএম, অনলাইন ওয়াটার কোয়ালিটি মনিটরিং, ডিএমএ মডেল, এমআইএস এন্ড বিলিং, প্রশিক্ষণ কেন্দ্র প্রভৃতি প্রতিষ্ঠানের পোস্টার গ্রুপ প্রেজেন্টেশন/ডেমো প্রদর্শনী করেন। স্মার্ট বাংলাদেশের সাথে সামঞ্জস্যপূর্ণ উদ্যোগ/ প্রকল্প গ্রহণ-সংক্রান্ত পরিকল্পনা এবং চতুর্থ শিল্পবিপ্লবের প্রেক্ষাপটে সক্ষমতা, সম্ভাবনা ও চ্যালেঞ্জসমূহ প্রেক্ষিত ঢাকা ওয়াসার কাযক্রম উপস্থাপন করা হয় এবং শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগ নির্বাচন করা হয়।

সর্বশেষে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মহোদয় সমাপনী বক্তব্য ও শ্রেষ্ঠ উদ্ভাবনের জন্য ওয়াটার এটিএম কে পুরস্কার প্রদান করেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে