শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সৌদি আরব বিএনপির আহ্বায়ক কমিটি প্রত্যাখ্যান করে সংবাদ সম্মেলন

যাযাদি রিপোর্ট
  ১১ জুলাই ২০২১, ২১:১৬
আপডেট  : ১১ জুলাই ২০২১, ২১:৩৪

অসাংগঠনিক ও অগণতান্ত্রিক পন্থায় গঠিত ও সদ্যঘোষিত সৌদি আরব বিএনপির (পশ্চিম অঞ্চল) আহ্বায়ক কমিটিকে ৯০ শতাংশ নেতৃবৃন্দ প্রত্যাখ্যান করে সংবাদ সম্মেলন করেছে।

শনিবার জেদ্দা আজিজিয়া মেহেরান ভিআইপি হলে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে ১৭৭ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অন্যতম সহ সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে লিখিত বক্তব্য পাঠ করেন কমিটির সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী নূরুল আমিন, সভা পরিচালনা করেন সি. যুগ্ম -সম্পাদক মোহাম্মদ শাহাজাহান।

সংবাদ সম্মেলনে বলা হয়, ৯০ শতাংশ সম্পাদকমণ্ডলী এবং কমিটির সদস্যদেরকে না জানিয়ে নতুন আহ্বায়ক কমিটি গঠন করে। চলমান কমিটির কোনো জরুরি/সাংগঠনিক/ বর্ধিত সভা না করে বা মতামত না নিয়ে সর্ম্পূণ অসাংগঠনিক ও অগণতান্ত্রিক পন্থায় একটি ৬১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন ও ঘোষণা করা হয়। তার কারণে আমরা পশ্চিম অঞ্চলের বাংলাদেশ জাতীয়তাবাদী দল এবং অঙ্গ ও সহযোগী সংগঠন ও সকল তৃণমূল কর্মী-সমর্থকদের মধ্য থেকে আজকের সংবাদ সম্মেলনের মাধ্যমে আহম্মদ আলী মুকিবের নতুন আহ্বায়ক ( পকেট কমিটি) কমিটি প্রত্যাখ্যান করলাম। পাশাপাশি অনতিবিলম্বে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেকে রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে এই কমিটি বাতিল করে জরুরি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানাই।

সংবাদ সম্মেলন থেকে নতুন আহ্বায়ক কমিটির নানা অনিয়ম তুলে ধরে সমালোচনা করেন তারা। এ সময় সৌদি আরব বিএনপির (পশ্চিম অঞ্চল) অন্তর্ভুক্ত জেদ্দা, মক্কা, মদীনা, তায়েফসহ সব প্রাদেশিক বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দলসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন অঞ্চল কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সৌদি আরব (পশ্চিমাঞ্চল) বিএনপির সংবাদ সম্মেলনের পক্ষে-স্বাক্ষর করেন, সিনিয়র সহ সভাপতি আব্দুল জলিল, সহ সভাপতি আবুল কালাম আজাদ, সিনিয়র যুগ্ম সম্পাদক মোহাম্মদ শাহাজাহান, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী নূরুল আমিন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে