​কুমিল্লা-৭ উপনির্বাচন: নৌকার টিকিট পেলেন ডা. প্রাণ গোপাল দত্ত

​কুমিল্লা-৭ উপনির্বাচন: নৌকার টিকিট পেলেন ডা. প্রাণ গোপাল দত্ত

কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার টিকিট পেলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও দলের কুমিল্লা উত্তর জেলা কমিটির সভাপতি অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। গত ৪ সেপ্টেম্বর তার পক্ষে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়।

আওয়ামী লীগের স্থানীয় সরকার ও সংসদীয় মনোনয়ন বোর্ডের যৌথসভায় শনিবার (১১ সেপ্টেম্বর) তাকে মনোনয়ত দেওয়া হয়। কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার গণমাধ্যমে তার মনোনয়ন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

দেশের প্রখ্যাত নাক, কান ও গলা বিশেষজ্ঞ ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রাণ গোপাল দত্ত বিগত জাতীয় সংসদ নির্বাচনেও এই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। সে সময় নিয়মিত প্রচার ও প্রচারণাও করেছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত অধ্যাপক আলী আশরাফ নৌকার টিকিট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।

উল্লেখ্য, কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের আওয়ামী লীগের দলীয় এমপি অধ্যাপক আলী আশরাফ গত ৩০ জুলাই মৃত্যুবরণ করলে এই আসন শূন্য ঘোষণা করা হয়। এরপর গত ২ সেপ্টেম্বর নির্বাচন কমিশন (ইসি) তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিল ১৩ সেপ্টেম্বর, বাছাই ১৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৯ সেপ্টেম্বর। এরপর প্রতীক বরাদ্দ ২০ সেপ্টেম্বর ও ৭ অক্টোবর এই আসনে ভোট হবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

এই আসনের আয়তন ২০২ বর্গকিলোমিটার। ১৩ ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে আসনটি গঠিত। এর ভোটার সংখ্যা ২ লাখ ৫৪ হাজার ৭২১ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ২৭ হাজার ৫৯৩ জন। নারী ভোটার ১ লাখ ২৭ হাজার ১২৮ জন।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে