শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯
walton1

জিএম কাদেরকে বিরোধী দলীয় নেতা না করলে সংসদে যাবে না জাপা

যাযাদি ডেস্ক
  ৩১ অক্টোবর ২০২২, ১০:৩১

দলের চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদেরকে বিরোধী দলীয় নেতা হিসেবে গেজেট প্রকাশ না করা পর্যন্ত জাতীয় সংসদে যাবেন না জাতীয় পার্টির সংসদ সদস্যরা।

রোববার (৩০ অক্টোবর) জাতীয় পার্টি চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খোন্দকার দেলোয়ার জালালী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার বিকেলে বিরোধী দলীয় উপনেতার কার্যালয়ে এক সভায় এই সিদ্ধান্ত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন দলটির চেয়ারম্যান জিএম কাদের। পার্টির সংসদীয় দলের সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

জাতীয় পার্টিতে ভাবি রওশন এরশাদের সঙ্গে দেবর জিএম কাদেরে বিরোধ চলছে অনেক দিন ধরেই। সম্প্রতি রওশন এরশাদ দলের কাউন্সিল ডাকায় সেই বিরোধ প্রকাশ্যে আসে। জাতীয় পার্টির সংসদ সদস্যরা সম্মিলিতভাবে রওশন এরশাদকে বাদ দিয়ে জিএম কাদেরকে বিরোধী দলীয় নেতা করতে স্পিকারকে ইতোমধ্যে চিঠি দিয়েছেন।

রোববার বিকেলে শুরু হয়েছে চলতি সংসদের ২০তম অধিবেশন। প্রথম দিন জিএম কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টির এমপিরা সংসদে যোগ দেন। চিকিৎসার জন্য বিদেশে থাকায় এদিন যোগ দেননি রওশন এরশাদ।

যাযাদি/ সোহেল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে