মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯
walton1

নয়াপল্টনে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ

যাযাদি ডেস্ক
  ০৭ ডিসেম্বর ২০২২, ১৫:৪৫
আপডেট  : ০৭ ডিসেম্বর ২০২২, ১৭:২২
ছবি: সংগৃহীত

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের জমায়েত ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। আজ বুধবার দুপুর পৌনে ৩টার দিক থেকে পুলিশ এ অভিযান শুরু করে। পরে বিএনপি নেতাকর্মীরাও পুলিশের ওপর হামলা চালায়।

এ বিষয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, পরিকল্পিতভাবে বিএনপি নেতাকর্মীদের ওপর এ হামলা চালিয়েছে পুলিশ।

আগামী ১০ ডিসেম্বরের বিএনপির গণসমাবেশ ঘিরে যে কোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে গত কয়েকদিন ধরেই নয়াপল্টন কার্যালয়ের সামনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে পুলিশ। আজ নয়াপল্টন কার্যালয়ে প্রবেশের দুপাশে ফকিরাপুল ও নাইটেঙ্গেল মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি সাজোয়া যান ও জলকামান রাখা হয়।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিসহ বিভিন্ন দাবিতে দলের সাংগঠনিক বিভাগগুলোতে  গণসমাবেশ করেছে বিএনপি। এরই ধারাবাহিকতায় ১০ ডিসেম্বর ঢাকায় বিভাগীয় গণসমাবেশের মধ্য দিয়ে এ কর্মসূচি শেষ হওয়ার কথা রয়েছে।

বিএনপি তাদের কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে এ গণসমাবেশ করতে চায়। অন্যদিকে, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে তাদের সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়। তবে সেখানে সমাবেশ করতে চাচ্ছে না বিএরপি। পরে বিএনপি দুটি বিকল্প ভেন্যুর প্রস্তাব দেয়। এর বিপরীতে পুলিশ টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দান ও পূর্বাচলে সমাবেশ করার কথা বলেছে। এ দুই জায়গাতেও বিএনপি সমাবেশ করবে না বলে জানিয়েছে।

যাযাদি/ সোহেল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে