সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

বর্তমান চেয়ারম্যানকে হারিয়ে প্রাক্তণের জয়

আজমিরীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি
  ০৯ মে ২০২৪, ১১:৪৯
ছবি-যায়যায়দিন

আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যানকে পরাজিত করে প্রাক্তণ চেয়ারম্যান দ্বিতীয়বার নির্বাচিত হলেন মোঃ আলাউদ্দিন মিয়া। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে দু'জনই নতুন মুখ বিজয়ী হলেন।

বুধবার (৮ ই মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে ভোটগ্রহণ করা হয়। রাতে উপজেলা কন্ট্রোল রুমে বেসরকারিভাবে ফল ঘোষনা করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা।

আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের প্রাক্তণ চেয়ারম্যান মোঃ আলাউদ্দিন মিয়া কাপ পিরিচ প্রতীকে ১৫ হাজার ৪৮১ ভোট, ভাইস চেয়ারম্যান পুরুষ মোঃ মিলোয়ার হোসেন মিলু তালা প্রতীকে ১১ হাজার ৫০০ ভোট ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাহমুদা আক্তার রেফা ১৯ হাজার ৭৩৮ পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

চেয়ারম্যান পদে নিকটতম প্রতিদ্বন্দী মোঃ আলী আমজাদ তালুকদার কৈ মাছ প্রতীকে ১২ হাজার ৫০৩, আকবর হোসেন ঘোড়া প্রতীকে পেয়েছেন ৭ হাজার ১৪০ ভোট, ডাঃ লোকমান মিয়া দোয়াত কলমে ৬ হাজার ৮৫০, বর্তমান চেয়ারম্যান মর্তুজা হাসান আনারস প্রতীকে ৫ হাজার ৫০৮ ভোট, ডাঃ রেজাউল করিম মোটরসাইকেল প্রতীকে ২ হাজার ৯৫ ভোট ।

ভাইস চেয়ারম্যান পদে উপজেলা ছাত্র লীগের সভাপতি মিলেয়ার হোসেন তালা প্রতীকে ১১ হাজার ৫০০ ভোট টেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে কালীপদ পাল টিউবওয়েল প্রতীকে ৯ হাজার ২৭৪, শাহজাহান মিয়া টিয়া পাখি প্রতীকে ৮ হাজার ৫২৪, চশমা প্রতীকে জীবন মিয়া ৭ হাজার ১৫৪, আব্দুল জলিল বৈদ্যুতিক বাল্ব প্রতীকে ৬ হাজার ৭৬৫, হারুনুর রশিদ মাইক প্রতীকে ৩ হাজার ৮৩৯ এবং বই প্রতীকে হিরেন্দ্র পুরকায়স্থ পেয়েছেন ২ হাজার ২১৯ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছাঃ মাহমুদা আক্তার রেপা ফুটবল প্রতীকে ১৯ হাজার ৭৩৮ ভোটে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী রোকসানা আক্তার শিখা হাঁস প্রতীকে ১৫ হাজার ৬১ ভোট ও মধ্যে সীমা রাণী সরকার প্রজাপতি প্রতীকে ১৩ হাজার ৯৫৫ পেয়েছেন।

এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৯৪ হাজার ৪৮২ জন। তার মধ্যে চেয়ারম্যান পদে ভোট প্রদান করেছেন ৫০ হাজার ৭৩৪ জন। ভোট বাতিল হয়েছে ১ হাজার ১৫৭। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ভোট প্রদান করেছেন ৫০ হাজার ৬৬৪ তার মধ্যে বাতিল হয়েছে ১ হাজার ৩৮৯ ও ভাইস চেয়ারম্যান নারী পদে ভোট প্রদান করেছেন ৫০ হাজার ৬৫৩ তার মধ্যে বাতিল হয়েছে ১ হাজার ৩৪৪।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে