পুঁজিবাজারে ৮ মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন

পুঁজিবাজারে ৮ মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন

সূচকের বড় দরপতনের মধ্যদিয়ে সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১৯ ডিসেম্বর) পুঁজিবাজারে লেনদেন হয়েছে। এদিন সূচক ও বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম কমেছে।

তাতে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৭৮৬ কোটি টাকা। যা গত আট মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন। এর আগের চলতি বছরের ২১ এপ্রিল লেনদেন হয়েছিল ৭৭৬ কোটি ৬৭ লাখ ১৯ হাজার টাকা। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৫৫ কোটি টাকা।

ডিএসইর তথ্য অনুযায়ী, রোববার বাজারে ৩৭৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ৮৯টির, কমেছে ২৬৬টির আর অপরিবর্তিত রয়েছে ২৫টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

বেশির ভাগ শেয়ারের দাম কমায় এদিন ডিএসইর প্রধান সূচক ৮৪ পয়েন্ট কমে ৬ হাজার ৭৮৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে কমেছে ১৯ পয়েন্ট আর ডিএস-৩০ সূচক কমেছে ৩৮ পয়েন্ট।

ডিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বেক্সিমকো লিমিটেড, ওয়ান ব্যাংক, সোনালী পেপার, ফরচুন সুজ, অ্যাকটিভ ফাইন, সেনা কল্যাণ ইনস্যুরেন্স, আইএফআইসি ব্যাংক, ব্রিটিশ অ্যামেরিকান টোবাকো, জেনেক্স ইনফোসেস এবং পিপলস ইনস্যুরেন্স লিমিটেড।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই ৩৩৭ পয়েন্ট কমে ১৯ হাজার ৭৩৭ পয়েন্টে দাঁড়িয়েছে।

সিএসইতে লেনদেন হওয়া ২৫৮টি প্রতিষ্ঠানের মধ্যে ৬৩টির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ২০৪টির, অপরিবর্তিত ছিল ১৮টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম। এ বাজারে লেনদেন হয়েছে ৫৫ কোটি ৪ লাখ ৬৪ হাজার ১২৭ টাকা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে