শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

চলতি সপ্তাহে চার কোম্পানির পর্ষদ সভা

যাযাদি ডেস্ক
  ২৭ আগস্ট ২০২৩, ১৪:১৭
চলতি সপ্তাহে চার কোম্পানির পর্ষদ সভা

তালিকাভুক্ত বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল), ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রিজ লিমিটেড, প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেড ও ইস্টার্ন হাউজিং লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা চলতি সপ্তাহে অনুষ্ঠিত হবে। এর মধ্যে বিএসসিসিএলের সভা আগামীকাল বেলা আড়াইটায়, ইবনে সিনা ফার্মার একই দিন বেলা ৩টায়, প্রিমিয়ার লিজিংয়ের বুধবার বেলা আড়াইটায় ও ইস্টার্ন হাউজিংয়ের সভা বেলা সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বিএসসিসিএল: টেলিযোগাযোগ খাতের কোম্পানিটির পর্ষদ সভা থেকে সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশের সুপারিশ আসতে পারে। কোম্পানিটি ২০২১-২২ হিসাব বছরে জন্য শেয়ারহোল্ডারদের ৪৬ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস: ওষুধ খাতের কোম্পানিটির পর্ষদ সভা থেকে সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশের সুপারিশ আসতে পারে। ২০২১-২২ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৬০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি।

প্রিমিয়ার লিজিং: ব্যাংক-বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানটির (এনবিএফআই) পর্ষদ সভা থেকে সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২২ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশের ঘোষণা আসতে পারে। একই সভা থেকে এনবিএফআইটির চলতি ২০২৩ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) অনিরীক্ষিত আর্থিক প্রতিদেন অনুমোদন করা হবে।

ইস্টার্ন হাউজিং: আবাসন খাতের কোম্পানিটির পর্ষদ সভা থেকে সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশের ঘোষণা আসতে পারে। ২০২১-২২ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে