শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

প্রথম প্রান্তিকে ইস্টার্ন হাউজিংয়ের ইপিএস বেড়েছে

যাযাদি ডেস্ক
  ০১ নভেম্বর ২০২৩, ১১:৫৬
প্রথম প্রান্তিকে ইস্টার্ন হাউজিংয়ের ইপিএস বেড়েছে

আবাসন খাতের তালিকাভুক্ত কোম্পানি ইস্টার্ন হাউজিং লিমিটেডের চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) শেয়ারপ্রতি আয় (ইপিএস) আগের হিসাব বছরের একই প্রান্তিকের তুলনায় ১৩ দশমিক ৪৬ শতাংশ বেড়েছে। স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে ইস্টার্ন হাউজিংয়ের ইপিএস হয়েছে ১ টাকা ১৮ পয়সা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ১ টাকা ৪ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৮১ টাকা ২৬ পয়সা।

সর্বশেষ সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে ইস্টার্ন হাউজিংয়ের পর্ষদ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৭ টাকা ৩৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৫ টাকা ৮৮ পয়সা। গত ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৮০ টাকা ৮ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ৭৪ টাকা ৭১ পয়সা। ২০২২-২৩ হিসাব বছরের জন্য ঘোষিত লভ্যাংশ কোম্পানিটির সর্বশেষ পাঁচ হিসাব বছরের মধ্যে সর্বোচ্চ।

সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি।

ডিএসইতে গতকাল ইস্টার্ন হাউজিংয়ের শেয়ারের সমাপনী দর ছিল ৮৯ টাকা। গত এক বছরে শেয়ারটির দর ৭০ টাকা ২০ পয়সা থেকে ১৩৯ টাকায় লেনদেন হয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে