শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ঢাকা ইন্স্যুরেন্সের ঋণমান ডাবল এ

যাযাদি ডেস্ক
  ০৩ জানুয়ারি ২০২৪, ১২:২২
ঢাকা ইন্স্যুরেন্সের ঋণমান ডাবল এ

ঢাকা ইন্স্যুরেন্স লিমিটেডের ঋণমান দীর্ঘমেয়াদে ‘ডাবল এ’। ২০২২ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, সমাপ্ত ২০২৩ বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও রেটিং প্রকাশের দিন পর্যন্ত কোম্পানিটির অন্যান্য পরিমাণগত ও গুণগত তথ্যের ভিত্তিতে এ প্রত্যয়ন করেছে ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল)।

গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, সমাপ্ত ২০২৩ হিসাব বছরের তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) ঢাকা ইন্স্যুরেন্সের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৪ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২ টাকা ১০ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর শেষে পুনর্মূল্যায়নসহ কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৪ টাকা ১৯ পয়সায়।

সমাপ্ত ২০২২ হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে কোম্পানিটি। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, আলোচ্য হিসাব বছরে ঢাকা ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ৩ টাকা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে পুনর্মূল্যায়নসহ কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ৩৩ টাকা ৯৯ পয়সায়, পুনর্মূল্যায়ন ছাড়া যা ২৩ টাকা ৩৬ পয়সা।

সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে ঢাকা ইন্স্যুরেন্স। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ৬৪ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ৮৯ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে এনএভিপিএস দাঁড়ায় ৩৩ টাকা ৭৮ পয়সায় (পুনর্মূল্যায়িত), আগের হিসাব বছরে যা ছিল ৩১ টাকা ৬১ পয়সা (পুনর্মূল্যায়িত)।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে ঢাকা ইন্স্যুরেন্স। কোম্পানিটি ২০১৯ ও ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ হারে নগদ লভ্যাংশ দিয়েছিল।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে