সোমবার, ০৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

এবি ব্যাংকের শেয়ারদর বেড়েছে ৩০.৭৭%

যাযাদি ডেস্ক
  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৩২
এবি ব্যাংকের শেয়ারদর বেড়েছে ৩০.৭৭%

পুঁজিবাজারে তালিকাভুক্ত এবি ব্যাংক পিএলসির গত সপ্তাহের পাঁচ কার্যদিবসে শেয়ারদর বেড়েছে ৩০ দশমিক ৭৭ শতাংশ। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির ৬২ কোটি ৩৮ লাখ ৭০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। দৈনিক গড় হিসাবে যা ছিল ১২ কোটি ৪৭ লাখ ৭০ হাজার টাকা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, গত ২৯ জানুয়ারি ব্যাংকটির শেয়ারদর ছিল ৮ টাকা ৫০ পয়সা। এর পর থেকে শেয়ারদর ঊর্ধ্বমুখী। সর্বশেষ বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ারদর দাঁড়িয়েছে ১১ টাকা ৯০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনি¤œ ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ৮ টাকা ও ১১ টাকা ৯০ পয়সা।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২৩ হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) এবি ব্যাংকের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৪৩ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪১ পয়সা। সর্বশেষ দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৩১ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২৩ পয়সা। গত ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩০ টাকা ৬ পয়সায়। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২৯ টাকা ৬৬ পয়সা।

সর্বশেষ সমাপ্ত ২০২২ হিসাব বছরে ২ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে ব্যাংকটি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস ৮৩ পয়সা ও সমন্বিত এনএভিপিএস ২৯ টাকা ৯২ পয়সা ছিল।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে