রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের মুনাফা কমেছে ১৬%

যাযাদি ডেস্ক
  ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২:১৪
গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের মুনাফা কমেছে ১৬%

সমাপ্ত ২০২৩ হিসাব বছরে পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেডের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) কমেছে ১৬ শতাংশের বেশি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। গতকাল ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, সমাপ্ত হিসাব বছরে সমন্বিত ইপিএস হয়েছে ৬ টাকা ১১ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৭ টাকা ৩০ পয়সা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস কমেছে ১৬ দশমিক ৩০ শতাংশ। গত ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭৩ টাকা ১৮ পয়সা।

এদিকে ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে আগামী ৩১ মার্চ সকাল ১০টায় রাজধানীর মহাখালীতে রাওয়া কনভেনশন হলে এজিএম আহবান করা হয়েছে। সভায় বিনিয়োগকারীরা ডিজিটাল প্লাটফর্মেও যুক্ত হতে পারবেন। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৬ মার্চ।

সর্বশেষ সমাপ্ত ২০২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের পর্ষদ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৭ টাকা ৩০ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৮ টাকা ৪৩ পয়সা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস কমেছে ১৩ দশমিক ৪০ শতাংশ। ৩১ ডিসেম্বর ২০২২ শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়ায় ৬৮ টাকা ৯৬ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ৬৯ টাকা ৩২ পয়সা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে