বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭

কাতারের চোখে বাংলাদেশ ‘লড়াকু দল’

কাতারের চোখে বাংলাদেশ ‘লড়াকু দল’

বাংলাদেশ দলকে ‘লড়াকু দল’ হিসেবেই দেখছে কাতার। যদিও প্রথম লেগে বাংলাদেশকে হারিয়েছিল কাতার। এবার খেলা নিজেদের মাঠে; চেনা কন্ডিশনে। তবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সেই ম্যাচের অভিজ্ঞতা থেকে ফিরতি লেগের ম্যাচটি হালকাভাবে নিচ্ছেন না কাতার কোচ ফেলিক্স সানচেস বাস। তার চোখে বাংলাদেশ লড়াকু দল।

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের ‘ই’ গ্রুপের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের ম্যাচে শুক্রবার কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ। আব্দুল্লাহ বিন খলিফা স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১০ টায় শুরু হবে ম্যাচটি।

প্রথম লেগে বৃষ্টিভেজা ভারী মাঠে ২-০ গোলে জিতেছিল কাতার। ফিরতি লেগে জিততে হলে সবকিছু ঠিকঠাক থাকতে হবে বলে মনে করেন সানচেস।

“(বাংলাদেশের বিপক্ষে) গত ম্যাচে আমরা অভিজ্ঞতা অর্জন করেছিলাম। ওই ম্যাচে আমরা বল পজেশনে এগিয়ে ছিলাম; ওরা খুব নিচে নেমে ডিফেন্ডিং করেছিল; আবহাওয়া এবং মাঠ সহজ ছিল না। কিন্তু আমরা আমাদের খেলা খেলেছিলাম, তারা তাদের খেলা খেলেছিল। আমরা সুযোগ পেয়েছিলাম, তারাও পেয়েছিল।”

“আমরা জানি, তাদের বিপক্ষে আমাদের খুবই নিখুঁত ম্যাচ খেলতে হবে। কেননা, আমরা এমন একটা দলের মুখোমুখি হতে যাচ্ছি যারা খুবই লড়াকু, খুব গোছালো এবং আঁটসাঁট। আমাদের সবকিছু সঠিক হওয়া প্রয়োজন।”

বাছাইয়ে পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপে শীর্ষে রয়েছে কাতার। চার ম্যাচে ভারতের বিপক্ষে ড্রয়ে পাওয়া ১ পয়েন্ট নিয়ে তলানিতে বাংলাদেশ।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে