​ভিসা না দিলে ভারত থেকে সরানো হোক বিশ্বকাপ: পিসিবি

​ভিসা না দিলে ভারত থেকে সরানো হোক বিশ্বকাপ: পিসিবি

ভারতে বিশ্বকাপ খেলতে সমস্যা নেই পাকিস্তানের। তবে তার আগে শর্তজুড়ে দিয়েছে দেশটির সর্বোচ্চ ক্রিকেট সংস্থা। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সভাপতি এহসান মানি জানিয়েছেন, ভারত সরকারের কাছ থেকে তারা লিখিত প্রতিশ্রুতি চান, যাতে সবার ভিসার ব্যবস্থা করা হয়। চলতি বছরই ভারতে বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে প্রতিবেশী দুই দেশের সম্পর্কের বিষয়টি ভাবনায় রেখেই আইসিসির চাওয়া যাতে নির্বিঘ্নে আয়োজন করা সম্ভব হয়।

লাহোরে এহসান মানি সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন। তিনি বলেন, ‘পাকিস্তান সরকার আমাদের কখনোও ভারতে খেলতে মানা করেনি। বিশ্বকাপে অংশ নিবো আমরা। আইসিসিকে জানিয়েছি, ভারত সরকারের কাছ থেকে শুধু দল এবং স্কোয়াডের ভিসাই নয়, সাংবাদিক, সমর্থক, বোর্ড কর্তাদেরও ভিসা দিতে হবে এটাও নিশ্চিত হতে চেয়েছি। এই বিষয়ে যেন ভারত আমাদের লিখিত প্রতিশ্রুতি দেয়। আয়োজক দেশের চুক্তি অনুযায়ী এমনটা করতে তারা বাধ্য।’ পাকিস্তান ক্রিকেটের প্রধান কর্তা ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাকে সময় সীমা বেধে দিয়েছে বলে জানান।

তিনি বলেন, আইসিসি আমাদের গেল বছরের ডিসেম্বরের মধ্যে সব নিশ্চিত করবে বলে জানিয়েছিল। যদিও এখনও তা হয়নি। জানুয়ারি ও ফেব্রুয়ারিতে একই কথা জানিয়েছি। তাদের জানিয়েছি, মার্চের মধ্যেই সব কিছু বিষয়টি নিশ্চিত করতে হবে। না হলে ভারত থেকে সংযুক্ত আরব আমিরাতে টুর্নামেন্ট সরিয়ে নিয়ে যাওয়ার দাবি জানাব আমরা।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে