শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আয়ারল্যান্ডের বিপক্ষে বড় জয়ের পথে বাংলাদেশ

স্পোটর্স ডেস্ক
  ২৭ ফেব্রুয়ারি ২০২১, ২০:২৪

চটগ্রামে সিরিজের একমাত্র চার দিনের ম্যাচের দ্বিতীয় দিন শেষে বড় জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ এমার্জিং দল। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে চার উইকেটে ৩৫ রান নিয়ে দিন শেষ করেছে আয়ারল্যান্ড উলভস। এখনও স্বাগতিকদের চেয়ে ১২৭ রানে পিছিয়ে সফরকারী দল।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এক উইকেটে ৮১ রান নিয়ে দিন শুরু করে ৩১৩ রানে অলআউট হয় বাংলাদেশ এমার্জিং দল। দলের পক্ষে সর্বোচ্চ ৯২ রান আসে ইয়াসির আলির ব্যাট থেকে। বড় স্কোর না করলেও, রান পেয়েছেন টপ অর্ডারের বাকি সবাই।

অধিনায়ক সাইফ হাসানের ব্যাট থেকে আসে ৪৯। মাহমুদুলা হাসান করেন ৪২ আর তৌহিদ হৃদয় আউট হন ৩৬ রান করে। ৯০.৪ ওভার ব্যাট করে বাংলাদেশ দল।

আয়ারল্যান্ডের পক্ষে মার্ক অ্যাডেয়ের ও গ্রায়েম হিউম তিনটি করে উইকেট নেন। ইয়াসিরকে সেঞ্চুরি বঞ্চিত করেন জোনাথন গার্থ। তিনি উইকেট নেন দুটি।

জবাবে নিজেদের দ্বিতীয় ইনিংসে আবারও তানভির ইসলামের তোপের মুখে পড়ে আয়ারল্যান্ড। আগের ইনিংসে পাঁচ উইকেট নেয়া এই বাঁ-হাতি স্পিনার দ্বিতীয় ইনিংসের শুরু থেকেই আইরিশদের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়ান।

আয়ারল্যান্ডের দ্বিতীয় ইনিংসের চার উইকেটের তিনটি-ই পেয়েছেন তানভির। একটি উইকেট পেয়েছেন এবাদত হোসেন।

দিন শেষে আয়ারল্যান্ডের হয়ে ক্রিজে ছিলেন অধিনায়ক হ্যারি টেকটর ও কারটিস ক্যাম্ফার। দুইজনই দুই রান নিয়ে খেলছিলেন। নিজেদের প্রথম ইনিংসে ১৫১ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ড উলভস।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে