​সাকিব নেই গাভাস্কারের আইপিএল একাদশে

​সাকিব নেই গাভাস্কারের আইপিএল একাদশে

আইপিএলে এখন অব্দি দুইবার ট্রফি জিতেছে কলকাতা নাইট রাইডার্স। ২০১২ ও ২০১৪ দুই মৌসুমেই দলে ছিলেন সাকিব। আইপিএলে মোট ৬৩টি ম্যাচ খেলেছেন সাকিব। ৪৬টি ম্যাচে ব্যাটিং করার সুযোগ হয়েছে তার। ব্যাট হাতে করেছেন ৭৪৬ রান। স্ট্রাইকরেট ১২৬.৬৬। বল হাতে সাকিব ৬২ ইনিংসে শিকার করেন ৫৯টি উইকেট। এই পরিসংখ্যানে হয়তো চোখ রাখেন নি গাভাস্কার।

সম্প্রতি স্থানীয় এক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন তার চোখে আইপিএলের সর্বকালের সেরা একাদশ। যে দলের অধিনায়ক হিসেবে আছেন ধোনি। ব্যাটিং, উইকেটরক্ষণ ও অধিনায়কত্ব, তিন গুণের কারণেই ধোনি জায়গা পেয়েছেন তার দলে, জানিয়েছেন ১৯৮৩ বিশ্বকাপজয়ী ব্যাটসম্যান গাভাস্কার।

ওপেনিং জুটিতে তার পছন্দ রোহিত শর্মা ও ক্রিস গেইল। তিন ও চারে আছেন যথাক্রমে সানরাইজার্স হায়দ্রাবাদ ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও বিরাট কোহলি। এরপর তার পছন্দ চেন্নাই সুপার কিংস তারকা সুরেশ রায়না ও বেঙ্গালুরুর বিধ্বংসী দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। অলরাউন্ডার হিসেবে সুনীলের পছন্দ রবীন্দ্র জাদেজা। সঙ্গে গাভাস্কারের দলে থাকবে সুনীল নারাইন।

পেস বোলারের জায়গাগুলোয় গাভাস্কারের পছন্দ সান রাইজার্স হায়দ্রাবাদের ভুবনেশ্বর কুমার ও মুম্বাই ইন্ডিয়ান্সের যশপ্রীত বুমরাহ। দ্বাদশ খেলোয়াড় হিসেবে আছেন মুম্বাই ইন্ডিয়ান্সের শ্রীলঙ্কান কিংবদন্তি লাসিথ মালিঙ্গা।

ক নজরে গাভাস্কারের সেরা আইপিএল একাদশ-

রোহিত শর্মা, ক্রিস গেইল, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, সুরেশ রায়না, এবি ডি'ভিলিয়ার্স, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক-অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, সুনীল নারিন, ভুবনেশ্বর কুমার ও জসপ্রীত বুমরাহ। লাসিথ মালিঙ্গা (দ্বাদশ ব্যক্তি)।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে