শ্রীলঙ্কায় পৌঁছে করোনা পরীক্ষা তামিমদের

শ্রীলঙ্কায় পৌঁছে করোনা পরীক্ষা তামিমদের

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আজ (সোমবার) দুপুর ১২টা ৪০ মিনিটে বাংলাদেশ ছাড়ে তামিম ইমবাল, মুমিনুল হকরা। ভাড়া করা বিশেষ বিমানে করে দেশ ছাড়ে টাইগাররা। এরই মধ্যে শ্রীলঙ্কার কলম্বোয় পৌঁছে গেছে পুরো দল। সেখানে কোয়ারেন্টাইনের আগে প্রথম করোনা পরীক্ষার নমুনা দিয়েছেন সফরকারীরা।

বাংলাদেশ দলের শ্রীলঙ্কা পৌঁছানো ও প্রথম করোনা পরীক্ষার নমুনা দেওয়ার বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

মূলত করোনাভাইরসের কারণে দুই দফা পিছিয়ে যায় এই টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াই। গতবছর মাঠে গড়ানোর কথা থাকলেও কোয়ারেন্টাইন ইস্যুতে বনিবনা না হওয়ায় ২০২০ সালের অক্টোবরে শ্রীলঙ্কা সফরে যায়নি লাল-সবুজের প্রতিনিধিরা। দুই বোর্ডের চাওয়াতে নতুন সূচিতে আলোর মুখ দেখতে চলছে এবার।

এবার শ্রীলঙ্কা গিয়ে ৩ দিনের রুম কোয়ারেন্টাইন করবে সফরকারীরা। এরপর সীমিত পরিসরে মিলবে অনুশীলনের সুযোগ। মূল লড়াইয়ে নামার আগে ১৭ ও ১৮ এপ্রিল অনুষ্ঠিত হবে একমাত্র প্রস্তুতি ম্যাচ।

শ্রীলঙ্কা সফরের দুটি টেস্ট ম্যাচ হবে ক্যান্ডির অদূরে পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এই মাঠে আগে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেললেও এই প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ দল। প্রথম টেস্ট শুরু হবে ২১ এপ্রিল, দ্বিতীয় ম্যাচ ২৯ এপ্রিল। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল শ্রীলঙ্কায় সবশেষ টেস্ট খেলেছে ২০১৭ সালে। সেবার প্রথম টেস্টে গলে হেরে গেলেও দ্বিতীয় ম্যাচে নিজেদের শততম টেস্টে স্মরণীয় জয় পায়।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে