সাকিব-মোস্তাফিজকে কোয়ারেন্টিনে থাকতে হবে ১৪ দিনই

সাকিব-মোস্তাফিজকে কোয়ারেন্টিনে থাকতে হবে ১৪ দিনই

করোনা পরিস্থিতির অবনতির কারণে আইপিএলের এবারের আসর স্থগিত করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। ফলে দেশে ফিরে আসছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান।

দেশে ফেরার পর তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে যেন না থাকতে হয়, সে চেষ্টা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু স্বাস্থ্য অধিদপ্তর রাজি হয়নি। ফলে তাদের বাধ্যতামূলকভাবে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, বিসিবি থেকে কোয়ারেন্টিন না করার জন্য চিঠি দেয়া হয়েছিল। আমরা না করে দিয়েছি। সাকিব ও মোস্তাফিজের কোয়ারেন্টিন বাধ্যতামূলক। নিয়মানুযায়ী তাদের ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে।

এদিকে শ্রীলঙ্কা সফর শেষে দেশে ফিরে আসা জাতীয় দলের ক্রিকেটারদের ক্ষেত্রে ১৪ দিনের বদলে ৩ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু সাকিব ও মোস্তাফিজের ক্ষেত্রে সিদ্ধান্ত এলো ভিন্ন। এই সিদ্ধান্তে ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে সাকিব ও মোস্তাফিজের প্রস্তুতি নিয়ে সংশয় দেখা দিয়েছে।

ভারতের সঙ্গে বাংলাদেশের সব ধরনের যোগাযোগ আপাতত বন্ধ। আবার আইপিএলও স্থগিত হয়েছে। ফলে সাকিব ও মোস্তাফিজকে ‘বিশেষ ব্যবস্থায়’ দেশে ফেরানোর কথা ভাবছে বিসিবি। বিসিবি সূত্রে জানা গেছে, তারা যেহেতু আইপিএলে জৈব-সুরক্ষা বলয়ে ছিলেন, দেশে ফেরার পর তাদের জন্য কোয়ারেন্টিন শিথিল করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু এখন জানা গেল, ১৪ দিনের কোয়ারেন্টিনেই থাকতে হবে তাদের।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে