ভারত থেকে সরে যেতে পারে বিশ্বকাপও

ভারত থেকে সরে যেতে পারে বিশ্বকাপও

করোনা থাবা থেকে রেহাই পায়নি আইপিএল। থামিয়ে দিতে হয়েছে মাঝপথেই। যদিও বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি আবারও তা আয়োজনে আশাবাদী, তবু অন্য সব পরিস্থিতি কথা বলছে ভারতের বিপক্ষেই। আইপিএল বাতিল, বিশাল অঙ্কের ক্ষতির পর এবার স্থানীয় সংবাদ মাধ্যমে গুঞ্জন, বিশ্বকাপ আয়োজনের অধিকারও হারাতে যাচ্ছে ভারত!

কিছুদিন আগেই আইসিসির পক্ষ থেকে টি-২০ বিশ্বকাপে ভারতের বিকল্প ভেন্যু ঠিক রাখার ইঙ্গিত দেওয়া হয়েছে। তবে করোনার কারণে আইপিএল বাতিলের পরে অবশ্য বিসিসিআই ও আইসিসি এ নিয়ে মুখ খোলেনি। কিন্তু আইপিএলের মত সুরক্ষিত জৈব সুরক্ষা বলয়ের ভেতরে থেকেও ক্রিকেটাররা করোনা আক্রান্ত হয়েছেন, এ বিষয়টি নাড়িয়ে দিয়েছে বোর্ড কর্তাদের। সঙ্গে চোখরাঙানি আছে তৃতীয় ঢেউয়েরও, বিশেষজ্ঞদের মতে যা আছড়ে পড়তে পারে নভেম্বরে। সব মিলিয়ে বিসিসিআইয়ের ভেতর থেকেই বিশ্বকাপ ভারতে আয়োজনের বিষয়ে আছে দ্বিমত।

বিসিসিআইয়ের এক জ্যেষ্ঠ কর্মকর্তা স্থানীয় সংবাদ মাধ্যমকে জানান, ‘আইপিএল চার সপ্তাহের পরেই স্থগিত করে দিতে হলো। সুতরাং এই পরিস্থিতিতে বিশ্বকাপ আয়োজন করা ঝুঁকিপূর্ণ হয়ে যাবে। নভেম্বরে কোভিডের তৃতীয় ঢেউ আসার সম্ভবনা রয়েছে। তাই বিসিসিআই আয়োজক হলেও বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করতে পারে বোর্ড।’

গত ৯ এপ্রিল আইপিএলের চতুর্দশ সংস্করণ শুরু হয়ে ৩০ মে শেষ হওয়ার কথা ছিল। কিন্তু মাঠে গড়ানোর মাত্র ২৪ দিন পরেই তা স্থগিত করে দিতে হয়। জৈব সুরক্ষা বলয়ে থাকার পরও ক্রিকেটারদের করোনায় আক্রান্ত হওয়ার পরই মঙ্গলবার জরুরি সভায় চলতি আইপিএল স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নেয় বিসিসিআই।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে