টি-টোয়েন্টিতে এই মুহূর্তে আমরা ব্যালান্সড দল: মাহমুদউল্লাহ

টি-টোয়েন্টিতে এই মুহূর্তে আমরা ব্যালান্সড দল: মাহমুদউল্লাহ

মাহমুদউল্লাহ রিয়াদ বলেছেন, টি-টোয়েন্টিতে এই মুহূর্তে বাংলাদেশ ‘ব্যালান্সড’ অর্থাৎ ভারসাম্যপূর্ণ দল। নিজেদের স্কিল ঠিকঠাক প্রয়োগ করতে পারলে অস্ট্রেলিয়া সিরিজে ইতিবাচক ফল সম্ভব বলে বিশ্বাস তার।

মঙ্গলবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এর আগে সোমবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে কথা বলেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ।

এ সময় এক প্রশ্নের উত্তরে মাহমুদউল্লাহ বলেন, ‘টি-টোয়েন্টি ফরম্যাটে এই মুহূর্তে আমরা ব্যালান্সড দল। এখন আমরা বেশ কয়েকজন অলরাউন্ডার খেলছি। অনেকেই একসঙ্গে বল-ব্যাট দুটোই করতে পারে। এ ছাড়া স্পিন ডিপার্টমেন্টটাও অনেক ভালো। এই বিভাগগুলোয় আমরা এগিয়ে থাকতে পারি বলে মনে হয়।’

অস্ট্রেলিয়া দল এবার বাংলাদেশে এসেছে বেশ কিছু তারকা ক্রিকেটার ছাড়াই। স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট ক্যামিন্সসহ বেশ কিছু তারকা আগেই নিজেদের সরিয়ে নেন। সাদা বলের অধিনায়ক অ্যারন ফিঞ্চও নেই ইনজুরির কারণে। তাই ম্যাথু ওয়েডের নেতৃত্বাধীন অজিদের বিপক্ষে বাংলাদেশের বড় সুযোগ দেখছেন অনেকে।

মাহমুদউল্লাহ রিয়াদকে এ প্রসঙ্গে প্রশ্ন করতেই প্রথমে বললেন, টি-টোয়েন্টি ফরম্যাটে ছোট দল, বড় দল বলে কিছু নেই। সেই সঙ্গে মনে করিয়ে দিলেন বাংলাদেশও এই সিরিজে খেলতে যাচ্ছে বেশ কিছু তারকাকে ছাড়াই।

অস্ট্রেলিয়াকে হারানোর এটাই সেরা সুযোগ কি-না এমন প্রশ্নে মাহমুদউল্লাহর উত্তর, ‘সেরা সুযোগ কি-না সেটা বলা এই মুহূর্তে কঠিন। তারা টি-টোয়েন্টিতে ভালো দল, ভালো ক্রিকেট খেলেই তাদের হারাতে হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হল আমরা আমাদের স্কিল কতটা ম্যাচে প্রয়োগ করতে পারি। পরিস্থিতি অনুসারে কতটা প্রয়োগ করতে পারছি সেটার ওপর অনেক কিছু নির্ভর করে।

যোগ করেন, ‘আমার মনে হয় ভালো একটা সিরিজ হবে। আমরা জিম্বাবুয়েতে আলহামদুলিল্লাহ ভালো খেলেছি এবং আমাদের আত্মবিশ্বাসও আছে। এখন আমরা অপেক্ষায় আছি যেন নিজেদের সেরা ক্রিকেটটা খেলতে পারি।’

বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যে এটিই প্রথম দিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ। এর আগে ৪বার টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে দুই দল। চারটিই বিশ্বকাপে। সবগুলোতেই হার বাংলাদেশের।

মঙ্গলবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ-অস্ট্রেলিয়া প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে