বিশ্বকাপের জন্য পাকিস্তানের কোচিং স্টাফে হেইডেন-ফিল্যান্ডার

বিশ্বকাপের জন্য পাকিস্তানের কোচিং স্টাফে হেইডেন-ফিল্যান্ডার

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ঢেলে সাজিয়েছে কোচিং প্যানেল। নিয়োগ দিয়েছে অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান ম্যাথু হেইডেন ও দক্ষিণ আফ্রিকান পেসার ভার্নন ফিল্যান্ডারকে। হেইডেন সামলাবেন ব্যাটসম্যানদের দায়িত্ব আর ফিল্যান্ডার সামলাবেন বোলারদের।

সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণার পর পাকিস্তানের হেড কোচ মিসবাহ উল হক ও বোলিং কোচ ওয়াকার ইউনুস দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

এরপর অবশ্য নতুন কোচের নামও ঘোষণা করে পিসিবি। হেড কোচ হিসেবে সাবেক ক্রিকেটার সাকলাইন মুস্তাক ও আবদুর রাজ্জাককে দেয়া হয় বোলিং কোচের দায়িত্ব।

এদিকে সদ্য নিয়োগ পাওয়া পিসিবির চেয়ারম্যান রমিজ রাজা হেইডেন ও ফিলিন্ডারকে নিয়োগের ব্যাপারে সিদ্ধান্ত নেন। আপাতত এ দুজন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত কোচিংয়ের দায়িত্বে থাকবে। পিসিবি চেয়ারম্যান জানান, আসছে নিউজিল্যান্ড সিরিজেও মুস্তাক ও আব্দুর রাজ্জাকের সহযোগী হিসেবে কাজ করবেন হেইডেন ও ফিল্যান্ডার।

‘ম্যাথু হেইডেনের মতো বিশ্বকাপজয়ী ক্রিকেটার পাকিস্তানের ড্রেসিংরুমকে আরো উজ্জীবিত করবে। বিশ্বকাপের আগে দলে এরকম দুই কোচের অন্তর্ভুক্তি এবারের বিশ্বকাপ জয়ে অনেক বড় ভূমিকা রাখবে বলে আমি মনে করি। ভার্নন ফিল্যান্ডারকে আমি খুব কাছ থেকে দেখেছি। এছাড়া নিউজিল্যান্ড সিরিজ থেকেই হেইডেন ও ফিল্যান্ডার সাকলাইন ও আব্দুর রাজ্জাকের সহযোগী হিসেবে কাজ করবে।’

সাবেক বাহাতি অজি ব্যাটসম্যান ম্যাথু হেইডেন ২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার পর ধারাভাষ্যকার হিসেবে সামনে আসলেও আন্তর্জাতিক পর্যায়ে কোচিংয়ের কোনও অভিজ্ঞতা নেই। অন্যদিকে প্রোটিয়া সাবেক পেস বোলার গত বছরই সবধরনের ক্রিকেট থেকে অবসর নেন। তাই বলাই যায় দুজনের কোচিং ক্যারিয়ারে বিরাট এক পরীক্ষা হবে টি-টোয়েন্টি বিশ্বকাপে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে